Latest News

পাঞ্জাবে পালা করে দু’জন মুখ্যমন্ত্রী হবেন না, ঘোষণা কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো : কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল, পাঞ্জাবে দু’জন মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর (Chief Ministerial candidate) নাম ঘোষণা করবে কংগ্রেস। রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) লুধিয়ানায় (Ludhiyana) ঘোষণা করবেন, তাঁর দল জিতলে পাঞ্জাবে পালা করে মুখ্যমন্ত্রী হবেন প্রদেশ কংগ্রেসের দুই শীর্ষ নেতা চরণজিৎ সিং চান্নি ও নভজ্যোৎ সিং সিধু। কিন্তু শনিবার কংগ্রেস স্পষ্ট জানিয়ে দিয়েছে, রবিবার রাহুল মাত্র একজন মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবেন।

গত সপ্তাহেই বেআইনি বালি খাদানের মামলায় গ্রেফতার হয়েছেন মুখ্যমন্ত্রীর ভাইপো ভূপিন্দর সিং হনি। একটি সূত্রে শোনা গিয়েছিল, মুখ্যমন্ত্রী চান্নিই পাঞ্জাবে ফের কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন। এর পরে নিজের দল কংগ্রেসের বিরুদ্ধেই কড়া সমালোচনা করেন চান্নি। শুক্রবার প্রদেশ কংগ্রেসের সভাপতি সিধু বলেন, এমন কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা উচিত যিনি সৎ।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন, তা নিয়ে ইন্টার অ্যাকটিভ ভয়েস রেসপন্স পদ্ধতিতে জনমত সমীক্ষা করেছিল কংগ্রেস। সেই সমীক্ষায় এগিয়ে ছিলেন চান্নি। কিন্তু চান্নির ভাইপো গ্রেফতার হওয়ার পরে সিধু বলেন, “দল যদি মাফিয়া চিক্রের সঙ্গে যুক্ত কাউকে মুখ্যমন্ত্রী পদের জন্য বেছে নেয়, তাহলে মানুষ পরিবর্তনের জন্য ভোট দেবে।”

এর আগে আম আদমি পার্টি অভিযোগ করেছিল, চান্নি বালি মাফিয়াদের ঘনিষ্ঠ। তিনি ক্রিমিনালদের আশ্রয় দেন। সিধু শুক্রবার কার্যত আপের অভিযোগের পুনরাবৃত্তি করেছেন। তিনি বলেন, “মাফিয়াদের ঘনিষ্ঠ কোনও ব্যক্তি কংগ্রেসের কর্মসূচি রূপায়ন করতে পারবেন না। যিনি মাফিয়াদের প্রধান রক্ষাকর্তা, তিনি কীভাবে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন?”

You might also like