Latest News

ইংলিশ চ্যানেল আর পেরোনো হল না, প্রচার শেষে সুইমিং পুলে নেমে বললেন সৌগত রায়

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা : তখন নেহাতই ছেলেবেলা। ঢাকুরিয়া লেক এ পার ও পার করতে করতে ইংলিশ চ্যানেল সাঁতরে পার হওয়ার ইচ্ছেটা জাঁকিয়ে বসছে মন জুড়ে। কিন্তু পরবর্তীতে রাজনীতির জগতে এসে আর সুযোগ হয়নি স্বপ্নপূরণের। মঙ্গলবার  প্রচার শেষে নিজের নির্বাচনী কেন্দ্রেরই এক সুইমিং পুলে নামতেই সেই পূরণ না হওয়া স্বপ্নটা যেন ছুঁয়ে গেল আবারও।

এ দিন দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে প্রচারে গিয়েছিলেন দমদম কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। প্রচার শেষ করে বেলা দশটা নাগাদ এমসি গার্ডেন রোডের একটি সুইমিং পুলে সাঁতার কাটতে নেমে পড়েন তিনি। জল থেকে উঠতেই তাঁকে ছেঁকে ধরেন সাংবাদিকরা। তখনই ছেলেবেলার স্মৃতিচারণ করে বলেন, “খুব ছোট থেকে সাঁতার কাটি। একটা সময় প্রতিদিন ঢাকুরিয়া লেক এ পার ও পার করতাম। আর স্বপ্ন দেখতাম ইংলিশ চ্যানেল পার হচ্ছি। পরে রাজনীতিতে এলাম। ও সব স্বপ্নও আর সত্যি হল না। তবে পৃথিবীর যে প্রান্তে যখনই জলে নেমেছি সেই স্বপ্লের কথা ঠিক মনে পড়ে গেছে। ”

প্রচারে বেরিয়ে এ ভাবে জলে নেমে পড়া, এটাও কি প্রচারের অঙ্গ?

সৌগতবাবুর জবাব, “সুইমিং পুলে নামার যে আনন্দ, যে সাঁতার জানে, সেই বোঝে। এর থেকে আনন্দের আর কিছু হয় না। অনেক দিন পরে জলে নামা একটু ক্লান্তিকর। ৭২ বছর বয়স। সিগারেট খাই। দমের সমস্যা হয়। কিন্তু সেই যে ছোট বেলায় শিখেছি, তাতো আর ভোলার নয়। ভোটের প্রচারের সঙ্গে এর কোনও যোগই নেই। আমি তো প্রচার সেরেই এখানে এলাম।”

সঙ্গে অবশ্য এও জানালেন ২০১৪ সালে শেষবার এই পুলে সাঁতার কেটেছিলেন তিনি। অর্থাৎ সে বছরও ছিল লোকসভা ভোট। আর এই দমদম কেন্দ্রেই প্রার্থী ছিলেন তিনি।

 

You might also like