Latest News

পরীক্ষা চলাকালীন কাবুলের স্কুলে ব্যাপক বিস্ফোরণ! প্রাণ গেল অন্তত ১৯ জনের, আহত বহু

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার কাবুলের এক স্কুলে পরীক্ষা চলছিল। হঠাৎই ভয়াবহ বিস্ফোরণে (Kabul Blast) কেঁপে উঠল ওই স্কুল। এদিনের আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে ১৯ জনের। আহত বহু।

ঘটনাটি ঘটেছে শহরের পশ্চিম অংশে। এদিন শহরের একটি এডুকেশন সেন্টারে পরীক্ষা ছিল। সেই মতো পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল। হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা স্কুল। স্থানীয় পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন ২৭ জন। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তাই হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কাবুলের যে এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে সেখানে মূলত সংখ্যালঘুদের বাস। এই এলাকায় আগেও একাধিকবার হামলার ঘটনা ঘটেছে। বারবার কেন এই একই এলাকায় হামলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে।

চলতি মাসের ৫ তারিখ কাবুলের রুশ দূতাবাসের সামনেও এমন বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় ২০ জনের মৃত্যু হয়েছিল।আফগানিস্তানে এইরূপ বিস্ফোরণের ঘটনা নতুন নয়। আগেও একাধিক মসজিদে ও স্কুলে এমন ঘটনা ঘটেছে। প্রাণ গেছে বহু মানুষের। তবে এদিনের এই বিস্ফোরণের পেছনে কে বা কারা যুক্ত তা এখনও স্পষ্ট নয়।

গত বছর অগস্ট মাসে আফগানিস্তানের দখল নেয় তালিবান। ক্ষমতায় এসেই দেশে শান্তি প্রতিষ্ঠার কথা ঘোষণা করেছিল তারা। কিন্তু আদতেও তা হয়নি, যা এমন ঘটনা থেকেই স্পষ্ট। কূটনৈতিক মহলের মতে, সময়ের সঙ্গে সঙ্গে দেশের কোণায় কোণায় বেড়েছে সন্ত্রাসমূলক কার্যকলাপ। যা নিয়ে বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে তালিবান সরকারকে।

বাড়ি, গাড়ি কেনার ঋণে সুদের হার বাড়বে, রেপো রেট অনেকটাই বাড়াল রিজার্ভ ব্যাঙ্ক

You might also like