Latest News

বোলপুরের আবাসিক স্কুলে ১৮ জন পড়ুয়া করোনা আক্রান্ত! বাড়ছে উদ্বেগ

দ্য ওয়াল ব্যুরো: বোলপুরের (Bolpur) আবাসিক স্কুলে নতুন করে আছড়ে পড়ল করোনার ঢেউ (corona)! আক্রান্ত স্কুলের ১৮ জন ছাত্র। ঘটনাটি ঘটেছে বোলপুরের একলব্য মডেল আবাসিক স্কুলে। খবরটি প্রকাশ্যে আসতেই আতঙ্ক ছড়িয়েছে স্কুলের অন্যান্য পড়ুয়া থেকে শুরু করে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে।

জানা গেছে, ইতিমধ্যেই ব্যাগপত্তর গুছিয়ে হোস্টেল ছাড়তে শুরু করেছে বহু পড়ুয়া। ঘটনার জেরে নড়েচড়ে বসেছে জেলা স্বাস্থ্য দফতরও। পরিস্থিতি মোকাবিলায় শনিবারই জেলা স্বাস্থ্য দফতরের (Bolpur) তরফে সেই স্কুলে ক্যাম্প করে সবার করোনা (corona) পরীক্ষা শুরু হয়েছে। পড়ুয়া, শিক্ষক, শিক্ষাকর্মী থেকে শুরু করে হোস্টেলের কর্মী- সবারই করোনা পরীক্ষা হয়েছে।

গরমে সাপের গলা শুকিয়ে কাঠ! জল খাইয়ে দিলেন পরিবেশকর্মী, দেখুন ভিডিও

জানা গিয়েছে, দিনচারেক আগে হোস্টেলের ৪ ছাত্রের জ্বর, গলা ব্যথার সঙ্গে শুকনো কাশি শুরু হয়। চিকিৎসকরা প্রথমে তাঁদের সাধারণ ঠান্ডা লাগা ও জ্বরের ওষুধ দেন। কিন্তু পরদিন নতুন করে আরও ১০ ছাত্রের একই উপসর্গ দেখা দেয়। চিকিৎসকদের সন্দেহ হওয়ায় করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়। এরপর শুক্রবার হোস্টেলের অসুস্থ ৫০ জন ছাত্রের করোনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৮ জনেরই করোনা (corona) রিপোর্ট পজিটিভ আসে।

এই খবর প্রকাশ্যে আসতেই দাবানলের মতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও একলব্য মডেল স্কুলের অধ্যক্ষ নিরঞ্জন মাইতি বলেন, ‘কয়েকদিন ধরেই বেশ কিছু ছাত্রের জ্বর, সর্দি-কাশি শুরু হয়। আমরা ডাক্তার দেখাতেই চিকিৎসক করোনা পরীক্ষার নির্দেশ দেন। প্রথম পর্যায়ের পরীক্ষায় ১৮ জন করোনা আক্রান্ত ধরা পড়েছে।’

এদিকে, হোস্টেলে একসঙ্গে ১৮ জনের করোনা (corona) আক্রান্তের খবর প্রকাশ্যে আসতেই অনেক ছাত্রের অভিভাবকেরা তড়িঘড়ি ছেলেদের বাড়িতে নিয়ে চলে যান। করোনা আক্রান্ত ছাত্রদেরও অনেককে অভিভাবকদের সঙ্গে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। যাদের অভিভাবক দূর থেকে এখনও আসতে পারেনি, তাদের জন্য আলাদা একটি ঘরকে আইসোলেশন সেন্টার বানিয়ে রাখা হয়েছে। একইসঙ্গে তাদের চিকিৎসাও শুরু হয়েছে বলে জানিয়েছেন স্কুলের অধ্যক্ষ।

You might also like