Latest News

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে শিলিগুড়ির শিশুর মৃত্যু নিউটাউনের হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: ফের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটল শহরে। সোমবার ভোরে নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয় সাইশা বন্দ্যোপাধ্যায় নামে এক শিশুর।

শিলিগুড়ির আশ্রম পাড়ার বাসিন্দা, ক্লাস টু-এর পড়ুয়া সাইশাকে শনিবার রাতে নিয়ে আসা হয় কলকাতায়। তারপর ভর্তি করা হয় নিউটাউনের ওই হাসপাতালে। গত বুধবার থেকে সাইশার জ্বর হয়। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় পরিবারের লোক তাকে ভর্তি করে শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই প্রথম ডেঙ্গি উপসর্গ ধরা পড়ে। শুক্রবার রাতে অবস্থার অবনতি হওয়ায় বাড়ির লোক সিদ্ধান্ত নেন কলকাতায় চিকিৎসা করানোর। শনিবার বিকেলের বিমানে ফুটফুটে সাইশাকে কলকাতায় আনা হয়। সোমবার ভোরে তার মৃত্যু হয়।

মৃত শিশুর পরিবার হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে। তাঁদের বক্তব্য, হাসপাতাল সময় মতো রক্ত দেয়নি। পরিবারের তরফে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে নিউটাউন থানায়। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, প্রয়োজনীয় সমস্ত চিকিৎসাই করা হয়েছিল সাইশাকে। কিন্তু রবিবার রাত থেকে প্লেটলেট দ্রুত নামতে থাকায় আর বাঁচানো যায়নি তাকে।

You might also like