Latest News

পেট্রল, ডিজেল কিনলেই মিলবে ল্যাপটপ-মোবাইল-মোটরবাইক, কোথায় জানেন?

দ্য ওয়াল ব্যুরো:  প্রাণভরে পেট্রল বা ডিজেল কিনুন। হাতে হাতেই মিলবে পুরস্কার। ওয়াশিং মেশিন, মোবাইল ফোন, ল্যাপটপ থেকে মোটরবাইক পর্যন্ত। যত বেশি লিটার, তত দামি পুরস্কার। না পশ্চিমবঙ্গ নয়, এমন অফার চলছে মধ্যপ্রদেশের পেট্রল পাম্পগুলিতে।

দেশ জুড়ে বন্‌ধ তো হল, কিন্তু পেট্রল-ডিজেলের দাম কমার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। বিশ্ব বাজারে অশোধিত তেলের দাম এবং টাকার সাপেক্ষে ডলারের দর— যে দুই বিষয়ের উপর নির্ভর করে পেট্রল-ডিজেলের দামের বাড়া-কমা, সেই দু’টিরই কমার কোনও মেজাজ নেই। তাই দামও বাড়িছে মাত্রা ছাড়িয়ে। তার উপর মধ্যপ্রদেশে পেট্রল ও ডিজেলের সবচেয়ে বেশি ভ্যাট ধার্য করেছে সরকার। পেট্রলে ২২ শতাংশ এবং ডিজেলে ২৭ শতাংশ ভ্যাট চালু রয়েছে মধ্যপ্রদেশে।

স্থানীয় পাম্প মালিকদের দামি অতিরিক্ত ভ্যাট দিয়ে পাম্প থেকে তেল কিনতে রাজি হচ্ছে না অধিকাংশ বাস, ট্রাক, পণ্যবাহী গাড়ির চালকেরাই। পরিস্থিতি এমনই যে রাজ্যের সীমানা পেরিয়ে তেল কিনতে ছুটছেন অধিকাংশ গাড়ির মালিকেরাই। তাই ব্যবসা বাড়তে এই অভিনব কৌশল নিয়েছে মধ্যপ্রদেশের পেট্রল পাম্পের মালিকেরা।

স্থানীয় এক পেট্রল পাম্পের মালিক অনুজ খান্ডেলওয়াল বলেছেন, ‘‘১০০ লিটার ডিজেল কিনলে ট্রাক চালকেরা পাবেন বিনামূল্য প্রাতরাশ এবং গরম চা।’’ আর কী কী অফার রয়েছে?

অনুজ জানালেন, ৫,০০০ লিটার পেট্রল বা ডিজেল কিনলে পাওয়া যাবে মোবাইল, সাইকেল বা হাতঘরি। ১৫,০০০ লিটারে মিলবে আলমারি, সোফা সেট বা ১০০ গ্রাম ওজনের রূপোর কয়েন। ২৫,০০০ লিটার অবধি মিলবে অটোমেটিক ওয়াশিন মেশিন। আরও বেশি কিনলে, যেমন ৫০,০০০ লিটার পেট্রল বা ডিজেলে পাওয়া যাবে স্প্লিট এসি বা ল্যাপটপ। যদি এক লক্ষ লিটার কেনা যায় তাহলে মিলবে স্কুটার বা মোটরবাইক।

নতুন অফার চালুর পর বিক্রিও অনেক বেড়েছে বলে জানিয়েছেন অনুজ। ১০০ লিটার পেট্রল ইতিমধ্যেই কিনতে শুরু করে দিয়েছেন ট্রাক চালকেরা।

You might also like