Latest News

চিনে তেলের ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ১০, জখম ১১৭ জন

দ্য ওয়াল ব্যুরো: তেল ভর্তি ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ ঘটল চিনে। ওই ঘটনায় মৃত্যু হয়েছে ১০ জনের। জখম হয়েছেন ১১৭ জন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

ভারতীয় সময় শনিবার রাতে পূর্ব চিনের জেজিয়াং প্রদেশে এই ঘটনা ঘটে। চিনের সংবাদমাধ্যমে বলা হয়েছে পূর্ব উপকূলবর্তী নিংবো শহর থেকে ওয়েনঝাউ শহরে যাচ্ছিল ট্যাঙ্কারটি।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল আশপাশের বেশ কিছু বাড়িতে ফাটল ধরে। আশপাশের অন্তত ৫০টির বেশি গাড়িতে আগুন ধরে যায়। সেই সমস্ত অনেক গাড়িতে থাকা লোকজনও অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন। বিস্তীর্ণ এলাকার আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়।

দমকলের ৩৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নিভিয়ে উদ্ধার কাজে নামেন প্রায় ১৫০ জন দমকলেকর্মী। ব্যাপক আতঙ্ক তৈরি হয় ওই এলাকায়। এরপর প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অবরুদ্ধ হয়ে যায় হাইওয়ে। মূলত বাণিজ্যিক করিডোর হিসেবেই ওই রাস্তা ব্যবহৃত হয়। তাই যাত্রিবাহী কোনও গাড়ি আশপাশে ছিল না। তাহলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারত।

কী ভাবে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। ট্যাঙ্কারের ইঞ্জিনে কোনও যান্ত্রিক ত্রুটি ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ওই ট্যাঙ্কারের চলকের মৃত্যু হয়েছে।

You might also like