Latest News

বেপরোয়া গতির সাজা মিলল দু’বছর পর, ভারতীয়কে পিষে দেওয়ার অভিযোগে জেল ব্রিটেনের পুলিশ অফিসারের

দ্য ওয়াল ব্যুরো: ঘটনাটা দু’বছর আগে ২০১৬ সালের। ব্রিটেনের উলভারহ্যাম্পটনের রাস্তায় এক পুলিশ অফিসারের গাড়ির বেপরোয়া গতির শিকার হয়েছিলেন এক ভারতীয় ব্যবসায়ী। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল তাঁর। সেই মামলা চলছিল ব্রিটেনের একটি আদালতে। শুক্রবার, সেই মামলারই রায়ে পুলিশ অফিসারকে ১৮ মাসের সাজা শুনিয়েছে আদালত। সেই সঙ্গে প্রায় চার বছরের জন্য বাজেয়াপ্ত করা হয়েছে অফিসারের ড্রাইভিং লাইসেন্সও।

দীর্ঘ সময় ধরেই ব্রিটেনের বাসিন্দা ছিলেন বলবিন্দর সিংহ। ৫৯ বছরের বলবিন্দরের দোকান রয়েছে উলভারহ্যাম্পটনে। তাঁর পরিবার থাকে ভারতে। ২০১৬ সালের ডিসেম্বরে স্ট্যাফোর্ডশায়ারের এক পুলিশ অফিসার জেসন বান্নিস্টারের গাড়ি পিষে দিয়ে যায় তাঁকে।  হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় বলবিন্দরের। এই ঘটনার পর আটক করা হয় জেসনকে।  তবে জামিনে ছাড়া পেয়ে যান তিনি।

ওয়েস্ট মিডল্যান্ড পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, বছর পঁয়তাল্লিশের জেসন এর আগেও একাধিক বার তার বেপরোয়া গতির জন্য পথ দুর্ঘটনা ঘটিয়েছিলেন। সেই কারণে চাকরি থেকে তাঁকে বার দুয়েক বরখাস্ত করাও হয়েছিল। ঘটনার দিনও দুরন্ত গতিতে গাড়ি চালাচ্ছিলেন জেসন। সেই সময় রাস্তা পার হচ্ছিলেন বলবিন্দর। জেসনের গাড়ি পিষে দিয়ে যায় তাঁকে।

চলতি বছর সেপ্টেম্বরেই বলবিন্দরের মৃত্যুর ঘটনায় জেসনকে দোষী সাব্যস্ত করে ব্রিটেনের একটি আদালত। তাঁকে ১৮ মাসের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি চাকরি থেকেও বরখাস্ত করা হয়েছে। আদালত জানিয়েছে, আগামী চার বছর জন্য জেসনের ড্রাইভিং লাইসেন্স বাজেয়াপ্ত করা হবে।

You might also like