Latest News

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে ইসলামপুরে মৃত ১, গুরুতর অসুস্থ আরও ৩

দ্য ওয়াল ব্যুরো: সেপটিক ট্যাঙ্ক (Septic Tank) পরিষ্কার (Cleaning) করতে গিয়ে অক্সিজেনের অভাবে মৃত্যু (Dead) হল একজন শ্রমিকের। অসুস্থ হয়ে পড়েছেন আরও ৩ জন।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ইসলামপুর (Islampur) থানার নলবাটা এলাকায়। মৃত ব্যক্তির নাম সাইদুল শেখ। জানা গেছে, বুধবার ওই এলাকার বাসিন্দা আখতারুল শেখের বাড়িতে সেপটিক ট্যাংকের সেন্টারিংয়ের তক্তা খোলার কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। সেই সময় আচমকাই অক্সিজেনের অভাবে অসুস্থ হয়ে পড়েন ২ জন শ্রমিক। তাঁদের উদ্ধার করতে গিয়ে আরও দুই শ্রমিক অসুস্থ হয়ে পড়েন।

এর পরেই খবর দেওয়া হয় থানায়। ইসলামপুর থানার ওসি নির্মল দাস সহ তার টিম পৌঁছে যায় ঘটনাস্থলে। স্থানীয়দের সহযোগিতায় অসুস্থদের উদ্ধার করে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বাকি ৩ জনের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁদের বহরমপুর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

ম্যানুয়াল স্ক্যাভেঞ্জিং দীর্ঘদিন ধরেই নিষিদ্ধ দেশে। তা সত্ত্বেও বিগত বছরগুলিতে বহু মানুষের মৃত্যু হয়েছে এই কাজ করতে গিয়ে। স্পষ্ট আইন থাকা সত্ত্বেও কিছুতেই যে বন্ধ করা যাচ্ছে না এই পেশা, তার প্রমাণ আবারও মিলল ইসলামপুরের এই ঘটনাতে।

বাবাকে খুন করে সেপটিক ট্যাঙ্কে ঢুকিয়ে রাখল ছেলে! হুলস্থূল সবঙে

You might also like