শনিবার, ডিসেম্বর ১৪
TheWall
TheWall

পুড়ছে জঙ্গল, জামায় জড়িয়ে কোয়ালাকে উদ্ধার তরুণীর, ভিডিও ভাইরাল

দ্য ওয়াল ব্যুরো: বিধ্বংসী আগুনে পুড়ছে অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্ব দিকের নিউ সাউথ ওয়েলসের বিস্তীর্ণ এলাকার জঙ্গল। আগুনের কবলে পড়ে মৃত্যু হচ্ছে বন্যপ্রাণীর। তার মধ্যেই এক তরুণীর সাহসে প্রাণ বাঁচল এক কোয়ালার। নিজের জামা খুলে সেই জামায় করে কোয়ালাকে আগুনের গ্রাস থেকে বাঁচালেন সেই তরুণী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটা ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে নিউ সাউথ ওয়েলসের একটা জঙ্গলে আগুন লেগেছে। আগুনের থেকে বাঁচার চেষ্টা করছে একটা কোয়ালা। কিন্তু চারদিকে আগুন থাকায় কোনওদিকে বেরতে পারছে না সে। আগুনের তাপে তার গায়ের ও পায়ের কিছু অংশ পুড়েও গিয়েছে। কোনও রকমে একটা গাছে উঠেছে একটা কোয়ালা।

এমন সময় সেখান দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন টনি ডোহার্তি নামের এক তরুণী। তিনি ওই কোয়ালাকে ওই অবস্থায় দেখতে পেয়ে গাড়ি থামিয়ে তার দিকে এগিয়ে যান। নিজের জামা খুলে সেই জামায় করে কোয়ালাকে ধরেন। তারপরে আগুনের মধ্যে থেকে বের করে নিয়ে আসেন। বাইরে নিয়ে এসে কোয়ালাটিকে জল খাওয়ান তিনি। তার পোড়া জায়গাগুলোতেও জল দেন। তারপর একটা কম্বলে জড়িয়ে তাকে নিয়ে যান হাসপাতালে।

হাসপাতাল সূত্রে খবর, কোয়ালাটির পায়ের ও গায়ের বেশকিছু জায়গা পুড়ে গিয়েছে। এই মুহূর্তে তাকে হাসপাতালেই বেশ কিছুদিন কাটাতে হবে। আগুনের মধ্যে থাকায় মানসিকভাবে প্রচন্ড ভয় পেয়ে গিয়েছে কোয়ালাটি। তাই সুস্থ হয়ে ওঠার পরে তাকে আবার জঙ্গলে ফেরত পাঠানো যাবে কিনা তা নিয়েও সন্দেহ আছে।

টনি ডোহার্তি তাঁর এই কাজের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় হিরো হয়ে উঠেছেন। সবাই তাঁর উপস্থিত বুদ্ধি ও সাহসের প্রশংসা করেছেন। কোয়ালাটির প্রাণ বঁচানোর জন্য নিউ সাউথ ওয়েলস প্রশাসনের তরফে তাঁকে পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

দেখুন সেই ভিডিও, সৌজন্যে ইউটিউব 

Comments are closed.