মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

হা হা করে হাসতে গিয়ে চোয়ালই গেল আটকে, তাও চলন্ত ট্রেনে

দ্য ওয়াল ব্যুরো: দারুণ মজার কথা শুনে অট্টহাসি দিয়েছিলেন এক মহিলা। আর তাতেও ঘটল যত কাণ্ড। একেবারে চোয়ালে তালা লেগে ভয়ানক অবস্থা। হাঁ মুখ বন্ধই হয় না। কথা বলা তো দূরের কথা। শেষ পর্যন্ত ডাক্তারের তৎপরতায় এ যাত্রায় রক্ষা পেয়েছেন ওই মহিলা। কথায় বলে অনেক জটিল রোগের সমাধানও নাকি হয় কেবল একগাল হাসি। তবে এ যাত্রায় ‘স্মাইল ইজ দ্য বেস্ট মেডিসিন’ হয়নি একেবারেই।

গত রবিবার এমন অদ্ভুত ঘটনা ঘটেছে চিনে। সেখানকার গুয়াংডং প্রদেশের গুয়াংঝাউ সাউথ রেল স্টেশন দিয়ে যাওয়ার সময় একটি চলন্ত ট্রেনে ঘটেছে এমন ঘটনা। কোনও একটা হাসির কথা শুনে প্রবল জোরে হেসে উঠেছিলেন ওই মহিলা যাত্রী। আচমকাই তাঁর চোয়াল লক হয়ে যায়। মহিলা জানিয়েছেন, “বুঝতেই পারছিলাম না কী হয়েছে। হঠাৎ দেখলাম মুখ বন্ধ করতে পারছি না।”

ভাগ্যিস সে সময় ট্রেনে হাজির ছিলেন এক চিকিৎসক। যাত্রীর মেডিক্যাল সাহায্যের দরকার শুনেই ছুটে যান তিনি। গিয়ে দেখেন হাঁ মুখ কিছুতেই বন্ধ করতে পারছেন না ওই মহিলা। ডাক্তার ওয়েনসেং জানিয়েছেন, “ওঁর মুখ থেকে লালা গড়িয়ে পড়ছিল। তাই প্রথমে ভেবেছিলাম হয়তো ছোটখাটো স্ট্রোক হয়েছে। তখন ওঁর রক্তচাপ মাপি। তারপর ওঁকে কিছু প্রশ্ন করি। তখন বুঝলাম আচমকা প্রচণ্ড জোরে হেসে ওঠায় চোয়াল ডিস্লোকেশন হয়ে গিয়েছে ওই মহিলার। উনি যখন একটু অন্যমনস্ক ছিলেন সেই সুযোগে ওঁর চোয়াল সেট করে দিই। ভাগ্য ভালো যে একবারেই চোয়াল ঠিক ভাবে সেট হয়ে বসে গিয়েছে।”

সোশ্যাল মিডিয়ায় এ খবর ভাইরাল হতেই হেসে গড়াচ্ছেন নেটিজেনরা। অবাক হয়ে নেট দুনিয়া বলছে, “এ কেমন হাসি!”

Comments are closed.