রবিবার, অক্টোবর ২০

যোগাসন প্র্যাকটিস করতে গিয়ে ৮০ ফুট উঁচু ব্যালকনি থেকে পড়ে গেলেন তরুণী, ভাঙল ১১০টি হাড়

দ্য ওয়াল ব্যুরো: যোগাসনের অদ্ভুত আদব-কায়দা অভ্যাস করতে গিয়েছিলেন ২৩ বছরের কলেজ পড়ুয়া। ব্যালকনির একদম সাইডে গিয়ে পা উপরে মাথা নীচে করে ঝুলছিলেন তিনি। আচমকাই নীচে পড়ে যান ওই তরুণী। তাঁকে সাবধান করার বদলে তাঁর উদ্ভট কীর্তিকলাপ ভিডিয়ো করে রাখছিলেন এক বান্ধবী। কিন্তু এক লহমায় ঘটে গেল সবটা। স্লিপ কেটে বেসামাল হয়ে ৬ তলার ব্যালকনি থেকে সটান নীচে গিয়ে পড়লেন অ্যালেক্সা টেরেজা। ডেলি মেলের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, এ ঘটনা ঘটেছে মেক্সিকোতে।

দুর্ঘটনার পরেই উদ্ধার করে তরুণীকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। প্রায় ১১ ঘণ্টা ধরে চলে জটিল অপারেশন। কিন্তু তাঁর পরেও ফাঁড়া কাটেনি। চিকিৎসকরা জানিয়েছেন, তরুণীর অবস্থা যথেষ্ট সংকটজন। সারা শরীরে ১১০টি হাড় ভেঙে গিয়েছে তাঁর। হাঁটি এবং কোমরের হাড় রিপ্লেস করতে হবে বলেও জানিয়েছেন ডাক্তাররা। ফলে আশঙ্কা অন্তত আগামী তিন বছর নিজের পায়ে হাঁটাচলা করতে পারবেন না অ্যালেক্সা। গুরুতর চোট লেগেছে মাথাতেও। ফলে ইন্টারনাল হ্যামারেজ হওয়ার সম্ভাবনাও রয়েছে। ভেঙেছে হাতের হাড়ও।

চিকিৎসকরা জানিয়েছেন, অ্যালেক্সার চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর পরিমাণ রক্ত। কারণ অত উঁচু থেকে পড়ে যাওয়ায় গুরুতর চোট পেয়ে প্রচুর রক্তক্ষরণ হয়েছে অ্যালেক্সার। সোশ্যাল মিডিয়ায় অ্যালেক্সার জন্য রক্তদান করার জন্য ইতিমধ্যেই আবেদন করেছে অ্যালেক্সার পরিবার। শতাধিক ব্লাড ডোনেশন গ্রুপ সাড়াও দিয়েছে এই আবেদনে। অ্যালেক্সার সুস্থ হয়ে ওঠার জন্যই আপাতত প্রার্থনা করছেন সকলে।

Comments are closed.