সোমবার, নভেম্বর ১৮

মোবাইলে মগ্ন তরুণী, পা ফসকে পড়ে গেলেন ছুটে আসা ট্রেনের সামনে! দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: ফোনে মগ্ন ছিলেন তরুণী। সেই সময়েই প্ল্যাটফর্মে ঢুকছিল ট্রেন। ফোনের দিকে চোখ রেখেই পায়ে পায়ে ট্রেনের দিকে এগোচ্ছিলেন তরুণী। ঠিক তখনই ঘটল অঘটন। কখন যে প্ল্যাটফর্মের একদম ধারে চলেছিলেন তা টের পাননি ওই তরুণী। পা ফসকে সটান গিয়ে পড়লেন ট্রেনের সামনে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। তরুণীর কী হয়েছে তা অবশ্য প্রথমে জানা যায়নি। কারণ রেললাইনে পড়ে যাওয়ার সময় পর্যন্তই চালু রয়েছে ওই ভিডিও। সে সময় দূর থেকে ধেয়ে আসছিল তীব্র গতির ট্রেন। ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা। তরুণীর পরিণতি যে মর্মান্তিক হয়েছে তেমনটাই মত নেট দুনিয়ার একাংশের। যদিও ভিডিও শেয়ার করে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সামান্য চোট পেয়েছেন ওই তরুণী। বাকি সব ঠিকই আছে। কোনও বড় অঘটন ঘটেনি।

গত ২৪ অক্টোবর এমন দুর্ঘটনা ঘটেছে স্পেনের মাদ্রিদে। ডি মাদ্রিদ স্টেশনেই চলন্ত ট্রেনের সামনে পড়ে গিয়েছিলেন ওই তরুণী। প্রকাশ্যে এসেছে সেই সাংঘাতিক মুহূর্তের ভিডিও। এখনও ওই তরুণীর পরিচয় জানা যায়নি। ভিডিও দেখে এটা স্পষ্ট যে ফোনে মগ্ন ছিলেন ওই তরুণী। এতই বেখেয়ালে ছিলেন যে প্ল্যাটফর্মের একদম সাইডে পৌঁছে গিয়েছিলেন তিনি। অজান্তেই পা ফসকে যায় তাঁর। বেসামাল হয়ে হুমড়ি খেয়ে সটান লাইনে পড়ে যান তরুণী। সেই সময় ওই লাইন ধরে ছুটে আসছিল একটি দ্রুত গতির ট্রেন। তরুণী টাল সামলাতে না পেরে পড়ে যাওয়ার পরেই তাঁকে বাঁচাতে ছুটে যান প্ল্যাটফর্মে থাকা বাকি যাত্রীরা।

টুইটারে ভিডিও শেয়ার করে মাদ্রিদের ওই মেট্রো রেল কর্তৃপক্ষ সতর্কবার্তা দিয়েছে সেখানকার জনগণকে। কর্তৃপক্ষের উপদেশ, প্ল্যাটফর্মে চলার সময় মোবাইলের দিকে চোখ রাখবেন না। বরং আশেপাশে দেখে চোখ তুলে তালিয়ে হাঁটুন। এতে দুর্ঘটনা কম ঘটবে। ফোন নিয়ে মগ্ন থাকা ওই তরুণীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন টুইটারিয়ানরা। রাস্তাঘাটে চলার সময় কী ভাবে কেউ এত বেখেয়ালে হতে পারে তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯–এ প্রকাশিত গল্প

প্রতিফলন

Comments are closed.