মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

কলম্বোর ‘সাংগ্রি লা’-হোটেলের বিস্ফোরণকারীর স্ত্রী এবং বোনও খতম ‘ইস্টার সানডে’-র বিস্ফোরণেই

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ধারাবাহিক বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে কলম্বোর তিনটি পাঁচতারা হোটেল ‘সিনামন গ্র্যান্ড’, ‘কিংসবেরি’ এবং ‘সাংগ্রি লা’-তে। কে বা কারা এই বিস্ফোরণে যুক্ত তা জানতে তদন্তে নেমেছে কলম্বো পুলিশ। ইতিমধ্যেই সন্দেহভাজন হিসেবে ২৪ জনকে আটক করা হয়েছে। তবে এ বার সামনে এল আর এক নতুন তথ্য।

‘সাংগ্রি লা’ হোটেলে যে আততায়ী বিস্ফোরণ ঘটাতে গিয়েছিল তাঁর স্ত্রী এবং বোন এ দিন অন্য আর একটি বিস্ফোরণে নিহত হয়েছেন। উত্তর কলম্বো-র দেমাতাগোদায় একটি দোতলা বাড়িতে ওই বিস্ফোরণ হয়। আত্মঘাতী জঙ্গি বিস্ফোরণ ঘটানো মাত্রই দুই মহিলার মাথায় ছাদ ভেঙে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। আদালতে এ কথাই জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, সাংগ্রি লা হোটেলের আত্মঘাতী বিস্ফোরণে অভিযুক্ত ওই যুবকের নাম ইনসান সিলভান। উত্তর কলম্বো-র আভিসাওয়েল্লা-ওয়েল্লামপিতিয়া এলাকায় একটি কারখানা ছিল তার। পুলিশ যে ২৪ জনকে আটক করেছে তাদের মধ্যে রয়েছে এই কারখানার ৯ জন কর্মী।

শ্রীলঙ্কার ইতিহাসে এই বিস্ফোরণের মতো ভয়াবহ ঘটনা এর আগে হয়নি বলেই দাবি করছেন বাসিন্দারা। তিনটি পাঁচতারা হোটেল ছাড়াও কলম্বোর শতাব্দী প্রাচীন গির্জা সেন্ট অ্যান্টনিস এবং আরও দু’টি গির্জা সেন্ট সিবেস্টিয়ান চার্চ এবং জিওন চার্চেও এ দিন হামলা চালায় জঙ্গিরা। পুলিশ জানিয়েছে, উত্তর কলম্বোর ওই দোতলা বাড়ির বিস্ফোরণে নিহত হয়েছেন তিন পুলিশকর্মীও।

এই ভয়াবহতার রেশ কাটতে না কাটতেই সোমবার ফের বিস্ফোরণ হয় সেন্ট অ্যান্টনিস গির্জার সামনে। পুলিশ জানিয়েছে, স্পেশ্যাল টাস্ক ফোর্স এবং বম্ব ডিফিউজিং স্কোয়াড বোমা নিষ্ক্রিয় করার সময়েই এই বিস্ফোরণ হয়। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Share.

Comments are closed.