শনিবার, মার্চ ২৩

অ্যান্টেনা বেয়ে নামছে বিশাল পাইথন, ছটফট করছে মুখে ধরা জ্যান্ত পাখি, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: ছাদের পাশে শোভা পাচ্ছে পুরনো দিনের অ্যান্টেনা। আর সেখানে থেকেই ঝুলছে আস্ত একখানা পাইথন। ভালো করে নজর করতেই দেখা গেল একা পাইথন নয়, তার মুখ থেকে ঝুলছে প্রকাণ্ড একটা পাখি। বাঁচার তাগিদে ছটফট করছে। ডানা ঝাপটাচ্ছে। কিন্তু পরিত্রাণের উপায় নেই। রেহাই পাওয়ার বদলে একটু একটু করে ওই সুদীর্ঘ পাইথন গ্রাস করছে পাখিটিকে। ক্ষণিকের মধ্যেই এক ঝটকায় নিজের দেহের সঙ্গে পাখিটিকে জাপটে ধরে পেঁচিয়ে ফেলল পাইথনটি। ব্যাস, তারপরেই সব শেষ। মুহূর্তে নিথর হয়ে গেল কালো-সাদা কম্বিনেশনের একটা currawong পাখি।

currawong

সিনেমার সিন নয়। বাস্তবেই এমন দৃশ্যের মুখোমুখি হয়েছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা ক্যাথি গল।পাইথন মাত্রই যে ভয়ঙ্কর তা বলার অপেক্ষা রাখে না। সেলুলয়েড হোক কিংবা গল্পের বইয়ের পাতা, সবেতেই ভয়াবহ বর্ণনা রয়েছে পাইথনের। কিন্তু তা বলে একটা পূর্ণবয়স্ক পাইথন যে ওভাবে একটা আস্ত পাখিকে গিলে খেয়ে নিতে পারে এমনটা ধারণা ছিল না ক্যাথির। সকালবেলা ঘুম থেকে উঠে ছাদে গিয়েছিলেন অস্ট্রেলিয়া নিবাসী ওই মহিলা। আচমকাই চোখ পড়ে অ্যান্টেনায়। আর তারপরেই আঁতকে ওঠেন তিনি। চোখের সামনে দেখেন জ্যান্ত একটা currawong-কে গিলে খাচ্ছে একটা পাইথন। হতভম্ব হয়ে যান ক্যাথি। ভয়ে-আতঙ্কে অসাড় হয়ে যায় হাত-পা। কাউকে ডাকার মতো গলা দিয়ে একটা শব্দও বের হয় না।

বেশ খানিকক্ষণ পরে একটু ধাতস্ত হয়ে নিজের স্মার্টফোনে গোটা ঘটনার ভিডিও তুলে রাখেন ক্যাথি। তারপর সোশ্যাল মিডিয়ায় তা আপলোডও করেন। ক্যাথি জানিয়েছেন, প্রায় দেড় ঘণ্টা ধরে পাখিটাকে ওভাবেই পেঁচিয়ে আঁটকে রেখেছিল পাইথনটি। তারপর ধীরে ধীরে গিলে খেয়ে নেয়। সোশ্যাল মিডিয়ায় এই ভয়ানক ভিডিও দেখে শিউরে উঠেছেন প্রায় সকলেই। হতবাক হয়ে গিয়ে বুঝতেই পারেননি কী বলবেন, আর কী করবেন। ক্যাথি নিজেও জানিয়েছেন, এমন ঘটনা এই প্রথম সচক্ষে দেখেছেন তিনি। ক্যাথি বলেন, “একজন সাপ ধরার লোককেও খবর দিয়েছিলাম। কারণ সাপটা অ্যান্টেনা থেকে নেমে ছাদে চলে এসেছিল। কিন্তু ওই সাপ ধরার লোক আমায় পরামর্শ দেয় আমি যেন পাইথনটাকে ওর মতো ছেড়ে দিয়ে দূরে সরে যাই।”

দেখুন সেই ভিডিও।

WATCH: A python has been filmed trying to eat a currawong on the roof of a Kingscliff home. Warning: Video may upset some viewers. #9News | http://9News.com.au

9 News Queensland এতে পোস্ট করেছেন মঙ্গলবার, 19 ফেব্রুয়ারি, 2019

Shares

Comments are closed.