রবিবার, জুলাই ২১

খাঁচায় বন্দি ভারতীয় কর্মীরা, লাঠি হাতে শাসাচ্ছেন আরব মনিব

দ্য ওয়াল ব্যুরো: খাঁচার মধ্যে বন্দি কয়েকজন ভারতীয় যুবক। বাইরে দাঁড়িয়ে লাঠি উঁচিয়ে এক আরব মালিক। রীতিমতো শাসাচ্ছেন, ভয় দেখাচ্ছেন। আজকের এই সভ্য সমাজেও এমন ঘটনার ভিডিও আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী হয়েছিল?

আরও পড়ুন সকাল সকাল টুইটে ড্যাশ ড্যাশ যুদ্ধ কৈলাস আর অভিষেকের, ধোঁয়া ওঠা চায়ের থেকেও গরম

ঘটনাটি ঘটেছে সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবিতে। এএফসি এশিয়ান কাপে ভারত বনাম সংযুক্ত আরব আমিরশাহীর ম্যাচের আগে। আরবের সংবাদপত্র খালিজ টাইমস সূত্রে খবর, ওই ব্যক্তি সেখানকার এক ফার্মের মালিক। তাঁর কাছে ভারত থেকে আসা কয়েকজন যুবক কাজ করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, খেলার আগে সেই কর্মীদেরকেই একটি খাঁচার মধ্যে আটকে রেখেছেন ওই ব্যক্তি।

বাইরে থেকে লাঠি হাতে তিনি জিজ্ঞাসা করছেন, তাঁর কর্মচারীরা ভারত বনাম সংযুক্ত আরব আমিরশাহীর ম্যাচে কাকে সমর্থন করবেন। কর্মচারীরা ভারতকে সমর্থনের কথা বললে লাঠি উঁচিয়ে তাঁদের ভয় দেখান ওই ব্যক্তি। শেষ পর্যন্ত ‘সংযুক্ত আরব আমিরশাহী জিতবে’ এই কথা বলার পরেই তাঁদের মুক্তি দেওয়া হয়।

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেন ওই ব্যক্তি। তারপরেই সমালোচনার ঝড় ওঠে। এই সভ্য সমাজেও খাঁচায় বন্ধ করে রাখার মতো বর্বর মানসিকতার জন্য ওই ব্যক্তির শাস্তির দাবি জানান অনেকে। তারপরেই পদক্ষেপ নেয় আবু ধাবি পুলিশ। গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে।

আবু ধাবি পুলিশের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি কেন এই কাণ্ড ঘটিয়েছেন, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও সোশ্যাল মিডিয়ায় সমালোচনা শুরু হওয়ার পর ওই ব্যক্তি আরও একটি ভিডিও প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়াতে। সেখানে তিনি দাবি করেছেন, নিছক মজা করেই ওই ভিডিও করেছেন তিনি। সমস্ত কর্মচারীরা তাঁর অনেক পুরনো। কেউ তো ২২ বছর ধরে তাঁর কাছে আছেন। একই সঙ্গে ফার্মে থাকেন তাঁরা। একই সঙ্গে খাবার খান। তাই অত্যাচারের কোনও প্রশ্নই ওঠে না।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Comments are closed.