বৃহস্পতিবার, জুলাই ১৮

দাদুর হাত ফস্কে ক্রুজের ১১তলা থেকে নীচে পড়ে মৃত্যু ১৮ মাসের শিশুর

দ্য ওয়াল ব্যুরো : ডিসেম্বরে দু’বছর বয়স হতো ছোট্ট ক্লোয়ির। বাবা-মা ও পরিবারের বাকিদের সঙ্গে ছুটি কাটাতে পুয়ের্তো রিকোতে পাড়ি দিয়েছিল সে। সেখানেই ক্রুজের ১১ তলার ডেক থেকে দাদুর হাত ফস্কে নীচে পড়ে যায় সে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারে।

ঘটনাটি রবিবার বিকেলের। ইন্ডিয়ানার বাসিন্দা অ্যালান উইগ্যান্ড, স্ত্রী, মেয়ে ও পরিবারের বাকিদের নিয়ে ছুটি কাটাতে এসেছিলেন পুয়ের্তো রিকোতে। সেখানে রয়্যাল ক্যারিবিয়ান ভেসেলে ছুটি কাটাচ্ছিলেন তাঁরা। রবিবার বিকেলে হঠাৎই ক্রুজের ১১ তলার ডেক থেকে ক্লোয়ির মায়ের চিৎকার শুনতে পান অন্য যাত্রীরা। কাছে গেলে দেখা যায়, সামনের একটা জানলার দিকে অবাক ভাবে তাকিয়ে আছেন ক্লোয়ির মা। পাসে কাঁদছে শিশুটির দাদু সালভাতোরে আনেল্লো। জানলা দিয়ে নীচে তাকালে দেখা যায়, ডেকের মধ্যে পড়ে রয়েছে ক্লোয়ির দেহ। রক্তে ভেসে যাচ্ছে চারদিক।

সঙ্গে সঙ্গে বাচ্চাটিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে গেলে ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করে। ক্লোয়ির পরিবার সূত্রে খবর, ক্রুজের ১১ তলার ওই ডেকে রয়েছে স্পা, রেস্তোরাঁ প্রভৃতি। সেখানেই নাতনির সঙ্গে খেলছিলেন সালভাতোরে। ক্লোয়িকে হাতে করে জানলার বাইরে নিয়ে গিয়ে আবার ভিতরে নিয়ে আসছিলেন। এই করতে গিয়েই হাত ফস্কে প্রায় ১৫০ ফুট নীচে পড়ে যায় সে।

ঘটনার পরেই পুলিশ সেখানে এসে পৌঁছয়। পুলিশের তরফে জানানো হয়েছে, “প্রাথমিক অনুমান, এটা একটা দুর্ঘটনা। দাদুর হাত ফস্কে পড়ে গিয়েছে বাচ্চাটি। পরিবারের মানসিক অবস্থা খুব খারাপ। তাই এই মুহূর্তে আমরা বেশি বিরক্ত করছি না। সেই সময়ের সিসিটিভি ফুটেজ জোগাড়ের চেষ্টা করা হচ্ছে। তবে অন্য কিছু সম্ভাবনার কথাও আমরা খারিজ করে দিচ্ছি না। তাই হোমিসাইড শাখার পুলিশও তদন্ত করছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বাচ্চাটির পরিবারকে আমাদের হেফাজতে রাখা হবে।”

জানা গিয়েছে ক্লোয়ির বাবা অ্যালান ইন্ডিয়ানার সাউথ বেন্ড পুলিশে কর্মরত। সেখান থেকেও এই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করা হয়েছে। দুঃখপ্রকাশ করা হয়েছে ক্রুজের তরফেও। জানানো হয়েছে, এই ঘটনার পর এখন কয়েকদিন বন্ধ রাখা হবে ওই ক্রুজের যাত্রা। তদন্ত মিটে যাওয়ার পরে তা আবার চালু হবে।

Comments are closed.