বুধবার, জুন ১৯

চড় মারার প্রতিযোগিতা! জিতলে সাড়ে বত্রিশ হাজার

দ্য ওয়াল ব্যুরো: চড় মারার প্রতিযোগিতা!

দু’জন প্রতিযোগী একে অন্যকে ঠাস ঠাস করে চড় মারছেন। বিরাশি সিক্কার চড়, সপাট থাপ্পড়। আওয়াজ হচ্ছে বেশ জোরে। কিন্তু কেউ কাউকে থামাচ্ছেন না। বরং আশেপাশে ভিড় জমানো জনতা রীতিমতো তারিয়ে তারিয়ে উপভোগ করছেন এই দৃশ্য। ভাবছেন তো নির্ঘাত দু’জনের কেউ কাউকে সহ্য করতে পারেন না। তাই আশ মিটিয়ে পিটিয়ে নিচ্ছেন একে অন্যকে। কিন্তু ব্যাপারটা আদপেও তা নয়। বরং ঘটা করে চড় মারার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাস্তবে এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল রাশিয়ার ক্রাসনোয়ারস্ক-এ (Krasnoyarsk)। চলতি বছর মার্চ মাসে প্রথমবার আয়োজিত হয়েছিল ‘মেল স্ল্যাপিং চ্যাম্পিয়নশিপ’। সাইবেরিয়ান পাওয়ার শো-এর একটি বিশেষ ভাগ ছিল এই ‘স্ল্যাপিং চ্যাম্পিয়নশিপ’। শুনতে সাংঘাতিক লাগলেও আজকাল পৃথিবী জুড়ে এই প্রতিযোগিতারই নাকি রমরমা রয়েছে। অন্তত সমীক্ষা তো তাই-ই বলছে।

কিন্তু কে জিতবেন বা কে হারবেন তা বোঝা যাবে কী ভাবে? উপায় রয়েছে। নিয়ম অনুযায়ী প্রতিযোগিতায় ভাগ নেবেন দু’জন। প্রত্যেকেই অন্যকে চড়-থাপ্পড় মারার সুযোগ পাবেন। কিন্তু শেষ পর্যন্ত লড়াইয়ে যিনি টিকে থাকবেন, দিনের শেষে তিনিই হবেন রাজা। মানে জয়ী। তবে কে কাকে কটা চড় মারবেন কিংবা কতক্ষণের মধ্যে চড় মারা শেষ করতে হবে—–এ ব্যাপারে কোনও বাধ্যবাধকতা নেই। মন দিয়ে প্রাণ ভরে আপনি যতক্ষণ চান প্রতিপক্ষকে কষিয়ে চড়-থাপ্পড় মারতেই পারেন।

এই বছর চড় মারার এই প্রতিযোগিতার বিজয়ী ভাসিলি কামোতস্কি (Vasiliy Kamotskiy) জিতে নিয়েছেন ৩০ হাজার রাশিয়ান রুবলে (ruble) বা ৪৭০ ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য সাড়ে বত্রিশ হাজার (৩২৬০৫ টাকা)।

কী ভাবছেন? যাবেন নাকি সাইবেরিয়া!

Comments are closed.