রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

১০ ছেলের পর অবশেষে কোলে এল ফুটফুটে মেয়ে, দারুণ খুশি ব্রিটেনের দম্পতি

দ্য ওয়াল ব্যুরো: দশ ছেলের পর অবশেষে মেয়ের মুখ দেখলেন ব্রিটেনের দম্পতি। গত ২৭ অগস্ট মেয়ে হয়েছে ব্রিটেনের বাসিন্দা ৩৯ বছরের অ্যালেক্সিস ব্রেটের। একসময়ের নার্স এবং হালফিলের ফিটনেস ট্রেনার এই মহিলা নিজেও ভাবেননি যে ১১তম সন্তান হিসেবে তাঁর কোল আলো করে আসবে একটা ফুটফুটে মেয়ে। একরত্তির নাম রাখা হয়েছে ক্যামেরন।

বিয়ের পর থেকেই কন্যা সন্তানের বড্ড শখ ছিল অ্যালেক্সিস এবং তাঁর স্বামীর। কিন্তু বিধি বাম। তাই প্রথম সন্তান হয় ছেলে। তারপর হাল ছাড়েননি অ্যালেক্সিস। আরও ৯ বার মা হন তিনি। কিন্তু প্রতিবারই জন্ম দেন পুত্র সন্তানের। শেষ পর্যন্ত চলতি বছর নিজের এগারোতম সন্তান হিসেবে মেয়ের জন্ম দিয়েছেন অ্যালেক্সিস। নবজাতকের ছবিও শেয়ার করেছেন তিনি। অ্যালেক্সিসের একটি পার্সোনাল ব্লগ রয়েছে। নাম ‘Mum to 10 Boys’। সেখানেই ছোট্ট ক্যামেরনের ছবি শেয়ার করেছেন তিনি।

ছবিতে হাজির রয়েছেন অ্যালেক্সিসের স্বামী এবং তাঁর দশ ছেলেও। সবচেয়ে ছোট ছেলে চড়েছে বাবার কোলে। আর বাকিরা সবাই লাইন দিয়ে সামনে দাঁড়িয়েছে। তাও আবার একদম হাইট মিলিয়ে। অ্যালেক্সিস জানিয়েছেন, “ডেলিভারির পর ভেবেইছিলাম ডাক্তার এসে বলবেন আমার ছেলে হয়েছে। প্রতিবারের মতোই এক খবর শোনার জন্য তৈরি ছিলাম। তবে এ বার সবটা অন্যরকম হলো। মেয়ের মা হতে পেরে দারুণ খুশি আমি। এ এক অদ্ভুত অনুভূতি। বলে বোঝাতে পারব না। এতদিন ধরে মনে মনে যা চেয়েছি, সেটাই এ বার হলো।” মেয়ের বাবা হতে পেরে উচ্ছ্বসিত অ্যালেক্সিসের স্বামী ৪৪ বছরের ডেভিডও।

বোন হয়েছে শুনে আনন্দে নাচছে ক্যামেরনের দশজন দাদা। সবচেয়ে ছোটটির বয়স ২। আর বড়টিও ১৭, এখনও নাবালক। তবে বাড়িতে একরত্তি বোনকে ওয়েলকাম করার জন্য একদম তৈরি তারা। মাকে জানিয়ে দিয়েছে, বোনকে বড় করে তুলতে সমস্ত রকম কাজে সাহায্য করবে তারা।

Comments are closed.