বুধবার, মার্চ ২০

বিমানে লাগেজ নামাতে গিয়ে চমকে উঠলেন যাত্রীরা! এ কী ঘুরে বেড়াচ্ছে?

দ্য ওয়াল ব্যুরো : কিছুক্ষণ আগেই বিমান মাটি ছুঁয়েছে। যাত্রীরা নামার জন্য তৈরি। সিটের উপরের লাগেজ এরিয়া থেকে ব্যাগ নামানোর তোড়জোড় চলছে। হঠাৎ করেই চমকে উঠলেন এক যাত্রী। এ কী? লাগেজ এরিয়াতে দিব্যি ঘুরে বেড়াচ্ছে এক কাঁকড়াবিছে। মুহূর্তেই যেন একটা ঠাণ্ডা স্রোত বয়ে গেল সবার শিরদাঁড়া দিয়ে। হুলুস্থুল পড়ে গেল যাত্রীদের মধ্যে।

ঘটনা ঘটেছে লায়ন এয়ার-এর বিমান জে টি-২৯৩ তে। বিমানটি ইন্দোনেশিয়ার রিয়াউ-এর সুলতান সিয়ারিফ কাশিম ২ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়ে ইন্দোনেশিয়ারই টেঙ্গেরাং-এর সোয়েকার্নো-হাট্টা আন্তর্জাতিক বিমাননবন্দরে অবতরণ করেছিল। অবতরণের পরেই এই ঘটনার সম্মুখীন হন যাত্রীরা।

এক যাত্রীর বক্তব্য, “বিমানটি অবতরণের পর এক যাত্রী তাঁর ব্যাগ বের করতে গিয়ে কাঁকড়াবিছেটিকে দেখতে পান। তিনিই সবাইকে ডেকে দেখান। আমরা বিমানকর্মীদের কাছে অভিযোগ জানাই।” লায়ন এয়ার-এর মুখপাত্র দানাং মান্ডালা প্রিহান্তোরো প্রথমে জানিয়েছিলেন, ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। কিন্তু পরে তিনিই জানান, “তদন্ত করে দেখা হয়েছে, ভিডিওয় যে প্রাণীটিকে দেখা যাচ্ছে, সেটির সঙ্গে মাকড়শার মিল রয়েছে। যাত্রীরা হয়তো বুঝতে ভুল করেছিলেন।” সঙ্গে তিনি এও বলেন, “যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করার জন্য বিমান উড়ানের আগে ভালো করে সব পরীক্ষা করে দেখা হয়। যাতে কোনও পোকামাকড় না থাকে, তাও দেখা হয়।”

দানাং আরও জানিয়েছেন, এ ক্ষেত্রেও বিমানটি উড়ানের আগে সবকিছু ভালো করে পরীক্ষা করা হয়েছিল। ওড়ার ঠিক আগেই কোনওভাবে মাকড়শাটি ভেতরে ঢুকে পড়েছে। কিন্তু কোন দিক দিয়ে বা কীভাবে সেটি ঢুকলো তা জানা যাচ্ছে না।

যদিও লায়ন এয়ার-এর তরফে দেওয়া এই বিবৃতি মানতে রাজি নন যাত্রীরা। তাঁদের বক্তব্য, “আমরা নিজের চোখে দেখেছি। ছবি ও ভিডিও তোলা হয়েছে। স্পষ্ট বোঝা যাচ্ছে, সেটা একটা কাঁকড়াবিছে।” ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। মুহূর্তেই তা ভাইরাল। অনেকে বলছেন, ভাগ্যিস সব যাত্রীরা সুররক্ষিত আছেন। এই বিষাক্ত পোকা কারও ক্ষতি করতে পারেনি।

আরও পড়ুন

পুলওয়ামার হামলা ঘটিয়েছে ‘র’, সরাসরি অভিযোগ পাকিস্তানের

 

Shares

Comments are closed.