শুক্রবার, ডিসেম্বর ৬
TheWall
TheWall

সংস্কৃতে টুইট লেডি গাগার! ভারতীয় ভক্তরা বললেন ‘জয় শ্রী রাম’

  • 533
  •  
  •  
    533
    Shares

দ্য ওয়াল ব্যুরো: সংস্কৃতে টুইট করেছেন লেডি গাগা! এ খবর শুনলেই ঝটকা লাগবে জনগণের। বলে কী! মার্কিন পপ তারকা টুইট করেছেন, তাও আবার সংস্কৃতে!

সত্যি ঠিক এমনটাই হয়েছে। টুইটারে এমনিতে বেশ স্বচ্ছন্দ আমেরিকান পপ স্টার লেডি গাগা। মাঝে মাঝেই নতুন অ্যালবামের খবর দিয়ে টুইট করেন তিনি। তবে এ বার সটান সংস্কৃত শ্লোক লিখে টুইট করেছেন তিনি। দেবনাগরী হরফটা অবশ্য বাদ দিয়েছেন। তবে বেশ অর্থবহ একটা শ্লোক লিখেছেন নিজের টুইটার হ্যান্ডেলে। লেডি গাগা লিখেছেন, “লোকঃ সমস্তঃ সুখিনু ভবন্তু”, যার অর্থ জগৎ সংসারের সবকিছুর ভালো হোক।

গাগার এমন সংস্কৃত টুইট ইতিমধ্যেই সাড়া ফেলেছে নেট দুনিয়ায়। হঠাৎ মার্কিন তারকা কেন এমন টুইট করলেন তা নিয়ে লেডি গাগার লাখ লাখ ভক্তের মধ্যে শুরু হয়েছে জোরদার জল্পনা। কেউ কেউ জিজ্ঞেস করেছেন গাগার আগামী অ্যালবামের সঙ্গে এই শ্লোকের কোনও যোগাযোগ রয়েছে কিনা। কেউ বা লিখেছেন “সংস্কৃত শ্লোক ভুলতে বসেছি আমরা, অন্তত আপনার মনে রয়েছে”। তবে সবচেয়ে মজার কমেন্ট করেছেন এ দেশেরই বেশ কিছু টুইটারিয়ান। লেডি গাগার সংস্কৃত শ্লোকের পাল্টা তাঁরা সটান লিখেছেন ‘জয় শ্রী রাম’। কেউ বা লিখেছেন, “আজ থেকে আপনার নাম গাগা নয় গঙ্গা।” 

 

কিন্তু হঠাৎ কেন সংস্কৃতে এমন টুইট করলেন লেডি গাগা?

উত্তর খুঁজতে গিয়ে সামনে এল আর এক তথ্য। গত বৃহস্পতিবার একটি কনসার্টে মঞ্চে এক ফ্যানের সঙ্গে নাচতে গিয়ে নাকি আচমকাই পড়ে গিয়েছিলেন লেডি গাগা। চোটও পান তিনি। তবে এখন ধীরে ধীরে তিনি সুস্থ হচ্ছেন বলেই খবর। নেটিজেনদের একাংশের দাবি, হয়তো এই ঘটনার সঙ্গেই যোগ রয়েছে লেডি গাগার সংস্কৃত টুইটের। কী কারণে লেডি গাগা হঠাৎ সংস্কৃত শ্লোকে মজেছেন তা উদ্ধার না হলেও, সোশ্যাল মিডিয়ায় আমেরিকান স্টারের এই টুইট ঝড় তুলে দিয়েছে। ক্ষণে ক্ষণে প্রকাশ পাচ্ছে নানা মুনির নানা মত। গাগা নিজেই এই টুইটের ব্যাপারে খোলসা করে কিছু বলেন কিনা সেদিকেই এখন নজর নেটিজেনদের।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

আগে তো আমাদের বাঙালি হতে হবে, তারপরই না ফিউশন: সনজীদা খাতুন

Comments are closed.