বৃহস্পতিবার, জুন ২০

জঙ্গলের রাস্তায় ট্র্যাফিক জ্যাম, সামনে চার পশুরাজ, পিছনে স্তব্ধ গাড়ি

দ্য ওয়াল ব্যুরো: রাস্তার উপর সার দিয়ে দাঁড়িয়ে গাড়ি। একটু একটু করে এগোচ্ছে। গতি নেই বললেই চলে। কিন্তু সামনের গাড়িকে এগিয়ে যাওয়ার জন্য বাজছে না কোনও হর্ন। কোনও তাড়া নেই ড্রাইভারদের। আসলে থাকলেও তো কিছু করার নেই। রাস্তা দিয়ে যে তখন হেঁটে যাচ্ছেন ‘পশুরাজ’ সিংহ। আবার একটা নয়, চার-চারটে।

আরও পড়ুন Breaking: মাসে মাসে মেয়ের জন্য ৪০ হাজার টাকা দিতেই হবে শোভনকে, নির্দেশ হাইকোর্টের

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার ক্রুগার জাতীয় উদ্যানে। সেখানে জাতীয় উদ্যান লাগোয়া একটা রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল চারটে পূর্ণবয়স্ক সিংহ। এ দিকে রাস্তায় তখন বেশ গাড়ি চলাচল করছে। কিন্তু সিংহ দেখে থেমে যায় বেশ কিছু গাড়ি। তারপর সিংহের পিছন পিছন চলা শুরু করে তারা। অথচ কোনও গাড়ির দিকে ভ্রুক্ষেপ নেই সিংহদের। হেলতে দুলতে রাজকীয় ভঙ্গিতেই রাস্তা দিয়ে হাটছে তারা।

উল্টোদিকে থাকা গাড়িগুলোও দাঁড়িয়ে পড়ে। গাড়ির ভিতর থেকে অনেকেই এই সিংহদের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার ভিডিও তোলেন। সোশ্যাল মিডিয়ায় কেউ এই ভিডিও শেয়ার করেন। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। মাত্র দু সপ্তাহেই এই ভিডিও ২ মিলিয়ন ভিউ হয়েছে ও ৩৪ হাজার শেয়ার হয়েছে। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে লোকে কত পছন্দ করেছেন এই ভিডিও।

বিভিন্ন ধরণের কমেন্টে ভরে যায় সোশ্যাল মিডিয়া। কেউ বলেন, জঙ্গলের রাজা মানুষদের পথ দেখিয়ে নিয়ে চলেছে। কেউ আবার বলেছেন, এত কাছ থেকে এত সুন্দর দৃশ্য যাঁরা দেখতে পেলেন, তাঁরা কত ভাগ্যবান। অনেক আবার লিখেছেন, সুন্দর হলেও সিংহের অত কাছে থাকাটা ভয়ঙ্কর।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Comments are closed.