শনিবার, সেপ্টেম্বর ২১

পিছনে ভাঙছে বিশাল হিমবাহ, প্রাণ বাঁচাতে মরিয়া দুই কায়াকার্স, দেখুন ভিডিয়ো

দ্য ওয়াল ব্যুরো: আলাস্কায় কায়াকিং করছিলেন দুই ব্যক্তি। আচমকাই প্রচণ্ড শব্দে চলকে যান তাঁরা। পিছনে তাকিয়ে দেখেন ভেঙে চুরমার হয়ে যাচ্ছে সুবিশাল এক হিমবাহ। নিমেষের অতিরিক্ত জলে ভরে যায় নদী। প্রবল স্রোতে বেসামাল হয়ে পড়েন দুই ব্যক্তি। তবে এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন ওই দুই কায়াকার্স। আলাস্কার স্পেনসার গ্লেসিয়ারের কাছে ঘটেছে এই ঘটনা। বড়সড় বিপর্যয়ের হাত থেকে উদ্ধার পেয়েছেন দুই কায়াকার্স জো ব্যাস্টার এবং অ্যান্ড্রু হুপার।

কায়াকিং করার সময় গোটা ঘটনার ভিডিয়ো তোলেন জো এবং অ্যান্ড্রু। সেখানে দেখা গিয়েছে, তাঁদের পিছনে আচমকাই হুড়মুড় করে ভেঙে পড়ছে বিশাল হিমবাহ। উঁচু ঢেউ এগিয়ে আসছে তাঁদের দিকে। সে সময় জোর-র উদ্দেশে অ্যান্ড্রুকে বলতে শোনা গিয়েছে ‘দেখো দেখো কী হচ্ছে’। তবে ওই প্রবল জলের স্রোত থেকে প্যাডেল করে কোনওমতে পালিয়ে বাঁচেন এই দুই কায়াকার্স। তাঁরা জানিয়েছেন, প্রথমে বুঝতেই পারিনি কী হচ্ছে। একটা-দুটো ছোট বরফের চাঁই ভাঙতে শুরু করেছিল। হঠাৎই ওই বড় বরফের চাঁইটা ভেঙে যায়।

মুহূর্তের জন্য প্রাণে বেঁচে গিয়ে নিজেদের ভাগ্যবান মনে করছেন ওই দুই কায়াকার্স। ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে তাঁরা বলেছেন, বরাত জোরে এ যাত্রায় বেঁচে গিয়েছি। তবে যা দৃশ্য দেখেছি তা কোনওদিন ভুলব না। এ এক অপূর্ব মনোরম সৌন্দর্য। যাঁরা দেখেননি তাঁরা বুঝতেও পারবেন না। তবে আমাদের ভাগ্য ভালো যে এমন অপরূপ সৌন্দর্য দেখতে পেয়েছি।

Comments are closed.