মঙ্গলবার, মার্চ ১৯

‘সন্তানকে ফেলে এসেছি বিমানবন্দরে’, মায়ের মুখে এ কথা শুনেই বিমান ফেরালেন পাইলট

দ্য ওয়াল ব্যুরো : বিমান টেক অফ করে গিয়েছে। হঠাৎ করেই চিৎকার শুরু করলেন এক মহিলা। ব্যাপারটা কী? সঙ্গে সঙ্গে ছুটে গেলেন বিমানকর্মীরা। ওই মহিলা জানালেন, তাঁর সন্তানকে এয়ারপোর্টের বোর্ডিং এলাকাতেই ছেড়ে চলে এসেছেন তিনি। খবর গেল পাইলটের কাছে। সঙ্গে সঙ্গে বিমান ফেরালেন পাইলট।

ঘটনাটি ঘটেছে সৌদি আরবের জেড্ডাহ্‌র কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে। জেড্ডাহ্‌ থেকে কুয়ালালামপুর যাচ্ছিল বিমান এসভি৮৩২। বিমানসংস্থা সূত্রে খবর, বিমান ওড়ার পরেই এক মহিলা এসে অভিযোগ জানান, তাঁর সন্তানকে বিমানবন্দরের বোর্ডিং এলাকায় ফেলে চলে এসেছেন তিনি। তিনি সন্তানকে ছেড়ে কোনও মতেই যেতে পারবেন না।

এ কথা শোনার পর বিমানকর্মীরা পাইলটকে সে কথা জানান। পাইলট সে কথা শোনার পর বুঝতে পারেন, তাঁর বিমানবন্দরে ফেরা উচিত। সঙ্গে সঙ্গে তিনি বিমানবন্দরের এটিসির সঙ্গে যোগাযোগ করেন। পাইলটের কথা শুনে এটিসিও চিন্তায় পড়ে যায়। কীভাবে বিমানকে ফিরিয়ে নামানো হবে, সেই ব্যবস্থা করার চেষ্টা শুরু করেন তাঁরা। অনেক চেষ্টার পরে বিমানকে ফিরিয়ে আনা হয়।

এই পুরো ঘটনাটির ভিডিয়ো করে রাখেন বিমানে উপস্থিত যাত্রীরা। ভিডিয়োটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই মহিলা নিজের সন্তানকে ফিরে পেয়ে অনেক ধন্যবাদ জানিয়েছেন পাইলটকে। নেটিজেনরাও বলছেন, এই পরিস্থিতিকে যে পাইলট ইমারজেন্সি অবস্থা বলে ভেবেছিলেন, সেটাই তাঁর মানসিকতার পরিচয় দিচ্ছে।

আরও পড়ুন

শিশিরের জন্যই কি, নাকি ধোনির অভাব? কীসের জন্য মোহালিতে হারল ভারত?

 

Shares

Comments are closed.