বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৬ লাখ পার, সুস্থও হয়েছেন ৮৬ লক্ষের বেশি

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বে ক্রমশ বেড়েই চলেছে নভেল করোনাভাইরাসের প্রভাব। কোভিড আক্রান্তের সংখ্যা এক কোটি পেরিয়েছে অনেকদিন আগেই। এ বার মৃতের সংখ্যাও ৬ লক্ষ পার হল। সারা বিশ্বে এ যাবৎ করোনায় আক্রান্ত হয়েছেন ১,৪৪,২৫,৮৬৫ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৬,০৪,৯১৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮৬,১২,১৯২ জন।

বিশ্বের কোভিড পরিসংখ্যানে প্রথম থেকেই শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আমেরিকায় এ যাবৎ করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮,৩৩,২৭১ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১,৪২,৮৭৭ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৭,৭৫,২১৯ জন।

দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট ২০,৭৫,২৪৬। এখনও পর্যন্ত করোনার প্রভাবে ব্রাজিলে মারা গিয়েছেন ৭৮,৮১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৩,৬৬,৭৭৫ জন।

তৃতীয় স্থানে রয়েছে এশীয় দেশ ভারত। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১০,৭৭,৮৬৪। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬,৮২৮ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬,৭৭,৬৩০ জন।

চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৭,৬৫,৪৩৭ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ১২,২৪৭ জনের। সুস্থ হয়েছেন ৫,৪৬,৮৬৩।

পঞ্চম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩,৫০,৮৭৯। এখনও পর্যন্ত করোনার প্রভাবে এখানে মারা গিয়েছেন ৪৯৪৮ জন। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ১,৮২,২৩০ জন।

জানা গিয়েছে, নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধ করার জন্য ফের নতুন করে ব্রিটেনে লকডাউন ঘোষণা করতে চলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। মৃতের সংখ্যার নিরিখে বিশ্বের কোভিড পরিসংখ্যানে শীর্ষে রয়েছে আমেরিকা। তারপর দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। তৃতীয় স্থানে রয়েছে ইউরোপীয় দেশ ব্রিটেন। এখানে কোভিড-১৯ সংক্রমণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫,২৭৩ জনের। মৃতের সংখ্যার নিরিখে চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। এখানে করোনার প্রভাবে মৃত্যু হয়েছে ৩৮,৮৮৮ জনের। পঞ্চম স্থানে রয়েছে ইতালি। এখানে এ যাবৎ সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৫,০৪২ জনের।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More