বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ছাড়াল, সুস্থও হয়েছেন ১৯ লক্ষের বেশি মানুষ

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪৯ লাখ। এখনও পর্যন্ত পৃথিবীতে কোভিডে আক্রান্ত হয়েছেন মোট ৪৯,২৪,১৬০ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৩,২০,৮০৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯,২৮,১১১ জন।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সব দেশকে ছাপিয়ে গিয়েছে আমেরিকা। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫,৫২,১৪০ জন। কোভিড সংক্রমণে মার্কিন মুলুকে মৃত্যু হয়েছে ৯২,০৬৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩,৫৮,৯০৬ জন। গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৪৬ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে ৮২ জনের।

দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লক্ষ। রাশিয়ায় এ যাবৎ করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২,৯৯,৯৪১ জন। গত ২৪ ঘণ্টায় ৯২৬৩ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। সংক্রমণে মৃত্যু হয়েছে ২৮৩৭ জনের। নতুন করে ১১৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাশিয়ায়। আর সুস্থ হয়ে উঠেছেন ৭৬,১৩০ জন।

এরপরেই তৃতীয় স্থানে রয়েছে স্পেন। ইউরোপীয় দেশগুলির মধ্যেই স্পেনের করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৭৮,১৮৮ জন। মৃত্যু হয়েছে ২৭,৭০৯ জনের। আর সুস্থ হয়েছেন ১,৯৬,৯৫৮ জন। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষের বেশি। ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২,৫৭,৩৯৬ জন। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ১৬,৯৪১ জনের। গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ২০২৮। আর নতুন করে মৃত্যু হয়েছে ৮৮ জনের। ব্রাজিলে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১,০০,৪৫৯ জন।

ব্রিটেনে করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৬,৪০৬। মৃত্যু হয়েছে ৩৪,৭৯৬ জনের। ইউরোপীয় দেশগুলির মধ্যে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রিটেনেই। বিশ্বের পরিসংখ্যানে মৃতের সংখ্যার নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রিটেন। ইতালিতে করোনা আক্রান্তের সংখ্যা ২,২৫,৮৮৬। মৃত্যু হয়েছে ৩২,০০৭ জনের। সুস্থ হয়েছেন ১,২৭,৩২৬ জন। ফ্রান্সে কোভিড আক্রান্তের সংখ্যা ১,৭৯,৯২৭। মৃতের সংখ্যা ২৮,২৩৯। সুস্থ হয়েছেন ৬১,৭২৮ জন। জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,৭৭,৩৮৭। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৮১৩১ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৫৫,৭০০ জন। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৯৮। আর নতুন করে ৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More