বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

আন্দোলন থামাতে যুবকের গায়ে বাইক চাপালো পুলিশ, রইল সেই ভাইরাল ভিডিও

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সরকারের বিরুদ্ধে নীরব প্রতিবাদ চলছে দেশজুড়ে। সেই প্রতিবাদে সামিল হয়েছেন কলেজ পড়ুয়ারা। প্রতিবাদ দমন করার এক নৃশংস চেষ্টা দেখা গেল। পুলিশ কর্মীরা তাঁদের বাইক তুলে দিলেন পড়ুয়াদের গায়ে। কোনও রকমে রক্ষা পান তাঁরা। এই ঘটনার ভিডিও আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

ঘটনাটি ঘটেছে চিলিতে। সেখানে অক্টোবর মাস থেকে শুরু হয়েছে এই বিক্ষোভ। তাঁদের অভিযোগ সরকার দেশের অর্থনীতির মান, দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত করতে ব্যর্থ হয়েছে। সামাজিক অবক্ষয় দেখা দিচ্ছে দেশজুড়ে। এর প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ করছেন যুব সম্প্রদায়। ইতিমধ্যেই এই প্রতিবাদ থামিয়ে দেওয়ার জন্য বিভিন্ন পদ্ধতি নিয়েছে চিলি প্রশাসন। আন্দোলন চলাকালীন ২৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ১৩ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশ হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে চিলির ভিনা ডেল মার শহরে কয়েকজন ছাত্রর প্রতিবাদ বন্ধ করতে বাইক নিয়ে তাঁদের উপর চড়াও হয়েছে পুলিশ। এক ছাত্র মাটিতে পড়ে গেলে তাঁর উপর বাইক তুলে দেন এক পুলিশ কর্মী। ছাত্রটির রক্ষাকর্তা হয়ে ছুটে আসেন পথচলতি মানুষ। তাঁরা পুলিশদের বাইক হটিয়ে ছাত্রটিকে উদ্ধার করেন।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ার পরেই তা ভাইরাল। সবাই পুলিশের বর্বর আচরণের নিন্দা করেছেন। সেইসঙ্গে চিলি সরকার ও প্রশাসনেরও নিন্দা করা হয়েছে। একটা অহিংস আন্দোলন দূর করতে যে পদ্ধতি চিলি পুলিশ নিয়েছে তার নিন্দা করেছেন সবাই।

দেখুন সেই ভিডিও 

Share.

Comments are closed.