মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

পরিবার পেল ছোট্ট মাইকেল, আদালতে দত্তক নেওয়ার অনুষ্ঠানে নেমন্তন্ন ছিল গোটা ক্লাসের

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: পাঁচ বছরের ছোট্ট মাইকেল। কিন্ডারগার্ডেনের সব বন্ধুদের নিয়ে হাজির হয়েছিল আদালত চত্বরে। সটান ঢুকে গিয়েছিল কোর্টরুমের ভিতর। নাহ কোনও অভিযোগ নেই মাইকেলের। বিক্ষোভ দেখাতেও আসেনি সে। বরং বন্ধুদের নেমন্তন্ন করে নিয়ে এসেছে আদালতে। কারণ আজ যে তার জীবনে বড় আনন্দের দিন।

অবশেষে মা-বাবা পেতে চলেছে সে। ঘুচতে চলেছে ‘অনাথ’ তকমা। হোক না সে দত্তক সন্তান, হোক না নতুন বাবা-মা পালক পিতা-মাতা, তাতে কী! খুশি যেন ধরছে না ছোট্ট মাইকেলের। চোখে-মুখে লেগে রয়েছে এক অদ্ভুত আনন্দ। শেষ পর্যন্ত পরিবার পেতে চলেছে মিশিগানের মাইকেল ক্লার্ক জুনিয়র। সত্যিই তো এই দিনটা উদযাপন করার মতো। আর এমন উৎসবের দিনে নিজের স্কুলের সব বন্ধুদের ডেকেছে মাইকেল। ওদের সঙ্গেই তো এতদিন বেড়ে উঠেছে সে। তাই নিজের জীবনের বিশেষ দিনে সব বন্ধুদের পাশে চাই তার। 

বন্ধুর আনন্দে সামিল হতে দলবেঁধে কোর্টরুমে হাজির হয়েছিল মাইকেলের বন্ধুরাও। চুপটি করে সারি দিয়ে বসেছিল সকলেই। দত্তক নেওয়ার প্রক্রিয়া শেষ হতেই হাততালি দিয়ে ওঠে গোটা কোর্টরুম চত্বর। আনন্দে কেঁদে ফেলেছিলেন মাইকেলের নতুন বাবা-মা। সেদিন কোর্টরুমে উপস্থিত এমন কেউই বোধহয় ছিল না যাঁর চোখ কান্নায় ভেজেনি। যদিও এ কান্না বড় আনন্দের।

সব প্রক্রিয়া শেষ হতেই ছেলেকে কোলে নিয়ে উঠে দাঁড়ান বাবা। পিঠ চাপড়ে দেন মাইকেলের। হাসিমুখে হাত নাড়েন কোর্টরুমে হাজির সকলের দিকে। এই মুহূর্তই ফ্রেমবন্দি করেছেন সেদিন আদালতে হাজির অনেকে। তোলা হয়েছে ভিডিও। সেখানেই দেখা গিয়েছে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে এগিয়ে যাচ্ছেন মাইকেলের নতুন বাবা। হঠাৎই সবাইকে অবাক করে দিয়ে বাবার গলা জড়িয়ে মাইকেল বলে ওঠে, “বাবাকে আমি খুব ভালবাসি। আমার বাবাকে আমি খুব ভালবাসি।” 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি এবং ভিডিও। বৃহস্পতিবার মিশিগানের কেন্ট কাউন্টিতে ছিল ২৩তম বার্ষিক দত্তক দিবস। সেদিন ৩৬ জন ছেলেমেয়েকে দত্তক নিয়েছেন বিভিন্ন দম্পতি। তাদের মধ্যেই একজন মাইকেল। মিশিগানের সুপ্রিম কোর্টেই সম্পন্ন হয়েছে পুরো দত্তক নেওয়ার প্রক্রিয়া। আদালতের তরফে টুইট করা হয়েছে মাইকেলের ছবি এবং ভিডিও। মাইকেলের জীবনের এমন সুন্দর দিনের সাক্ষী ছিলেন তার স্কুলের শিক্ষকরাও। এমন দারুণ একটা মুহূর্তের সাক্ষী হতে পেরে মুগ্ধ নেটিজেনরাও। নতুন জীবনে মাইকেল যেন খুব আনন্দে-সুখে থাকে সেই প্রার্থনাই করেছেন সকলে।

Share.

Comments are closed.