রবিবার, এপ্রিল ২১

তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত সাঁইথিয়া, রাতভর বোমাবাজি, এলাকায় নামল র‍্যাফ

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম: চতুর্থ দফায় ২৯ এপ্রিল ভোটগ্রহণ। তার আগে রাতভর বোমাবাজিতে উত্তপ্ত হল সাঁইথিয়ার কানাইপুর। এলাকায় সন্ত্রাস তৈরি করতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা রাতভর বোমাবাজি করে বলে বিজেপির দাবি। তৃণমূলের পাল্টা বক্তব্য, ভোটের মুখে বিজেপিই বোমাবাজি করে এলাকার মানুষকে সন্ত্রস্ত করছে।
গতকাল রাতের অশান্তির পর আজও গোটা গ্রাম থমথমে। এলাকায় টহল দিচ্ছে র‍্যাফ। পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনীও। ফের অশান্তির আশঙ্কায় কাঁটা হয়ে আছেন গ্রামবাসীরা।

পুলিশ জানিয়েছে, সোমবার বিকেলে কানাইপুর থেকে বাতাসপুরের দিকে যাচ্ছিলেন শেখ হিদায় ও শেখ ইসরাইল নামে স্থানীয় দুই তৃণমূল কর্মী। বাড়ি থেকে কিছুটা দূরে, শেখ চাঁদ নামে এক বিজেপি কর্মীর সঙ্গে তাঁদের বচসা হয়। এর কিছুক্ষণ পরেই ২০ থেকে ২৫ জনের একটি দল বোমা মারতে মারতে গ্রামে ঢোকে। বেশ কয়েকটি বাড়ি লক্ষ করে বোমা ছোড়া হয়। বোমার আঘাতে ক্ষতিগ্রস্ত হয় সেই সব বাড়ি। আতঙ্কে দিশাহারা হয়ে পড়েন বাসিন্দারা।

বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনার সঙ্গে যুক্ত বলে দাবি তৃণমূল নেতৃত্বের। ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সাবের আলি জানান, আনু শেখ নামে এক ব্যক্তি সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছে। সেই ওই এলাকায় সন্ত্রাস সৃষ্টির জন্য এই ঘটনা ঘটিয়েছে। বিজেপি জেলা সভাপতি রামকৃষ্ণ রায় বলেন, “বিজেপি বোমাবাজির ঘটনায় কোনও ভাবে যুক্ত নয়। ভোটের আগে তৃণমূলই ওই এলাকায় সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করছে।”

Shares

Comments are closed.