শনিবার, মার্চ ২৩

এনআরএসে কুকুর খুনের ঘটনায় চূড়ান্ত পর্যায়ের তদন্ত শুরু, তলব সোমা ও মৌটুসীকে

দ্য ওয়াল ব্যুরো: শিয়ালদহের নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে কুকুর খুনের ঘটনার চূড়ান্ত পর্যায়ের তদন্ত শুরু করল রাজ্য নার্সিং কাউন্সিল। তলব করা হল কুকুর খুনে অভিযুক্ত নার্সিংয়ের দুই পড়ুয়া সোমা বর্মন ও মৌটুসী মণ্ডলকে।

গত ১৩ জানুয়ারি এনআরএসের ক্যাম্পাস থেকে ১৬টি কুকুর ছানার প্যাকেটবন্দি দেহ উদ্ধারের পরই তোলপাড় শুরু হয় শহর জুড়ে। বিক্ষোভে ফেটে পড়েন রাজ্যের পশুপ্রেমীরা। অশান্তির আঁচ পৌঁছে যায় দিল্লিতে মানেকা গান্ধীর দফতরেও। ১৫ জানুয়ারি হাসপাতালেরই নার্সিংয়ের দুই পড়ুয়া মৌটুসী মণ্ডল ও সোমা বর্মনকে গ্রেফতার করে এন্টালি থানার পুলিশ। দফায় দফায় চলে জেরা। পুলিশের কাছে অপরাধ স্বীকারও করে নেয় মৌটুসী এবং সোমা। কিন্তু আদালতে তোলা হলে জামিনে ছাড়া পেয়ে যান দুই ছাত্রীই। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়, তদন্ত সম্পূর্ণ হতে মাস দুয়েক সময় লাগবে। তাই এই দু’মাস ক্লাস করতে পারবেন না এই দুই ছাত্রী।

সূত্রের খবর, আগামী ২৬ ফেব্রুয়ারি তদন্ত কমিটির সামনে হাজির হতে বলা হয়েছে সোমা ও মৌটুসীকে। সেই সঙ্গে ডেকে পাঠানো হয়েছে এনআরএসের দুই ডেপুটি নার্সিং সুপার, নার্সিংয়ের শিক্ষক এবং তৃতীয় বর্ষের আরও তিন নার্সিং পড়ুয়াকে।

ঘটনার দিন দুপুরে, হাসপাতালের আস্তাকুঁড়ের মধ্যে বেশ কিছু প্যাকেট পড়ে থাকতে দেখেন এক হাসপাতাল কর্মীর স্ত্রী পুতুল রায়। প্যাকেটগুলির পাশেই আধমরা অবস্থায় পড়েছিল একটি কুকুর। পুতুলদেবীর সন্দেহ হওয়ায় তিনি উঁকিঝুঁকি দেন প্যাকেটগুলিতে। একটি খোলা মুখের ভিতরে কুকুরছানা দেখতে পান তিনি। কৌতূহলী হয়ে বাকি প্যাকেটের মুখগুলি খুলতেই দেখতে পান কয়েক সপ্তাহ বয়সের ১৬টি কুকুরছানা মৃত অবস্থায় বন্দি! খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় একাধিক পশু প্রেমী সংগঠনের সদস্যরা।

এরই মধ্যে একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যায়,  লাঠি নিয়ে এলোপাথাড়ি মা কুকুরটিকে পেটাচ্ছেন দুই মহিলা। পরিত্রাহী চিৎকার করছে কুকুরটি। তার চারপাশেই ঘুরঘুর করছে ছোট ছোট ছানাগুলো। রেয়াত করা হচ্ছে না তাদেরও। হাতের সামনে যাকেই পাওয়া যাচ্ছে বেদম পিটিয়ে দিচ্ছেন ওই মহিলারা। একে একে মৃত্যুর কোলে ঢলে পড়ছে কুকুরছানাগুলি। এই ভিডিও সামনে আসতেই ছিছিক্কার শুরু হয় চারদিকে। দোষীদের শাস্তির দাবিতে সরব হন মানুষ।

আরও পড়ুন:

Breaking: এনআরএসে কুকুর খুনে অভিযুক্ত দুই ছাত্রীকে সাসপেন্ড করল স্বাস্থ্য দফতর

Breaking: এনআরএসে কুকুর খুনে অভিযুক্ত দুই ছাত্রীকে সাসপেন্ড করল স্বাস্থ্য দফতর

Shares

Comments are closed.