শনিবার, অক্টোবর ১৯

রাতভর সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা, বিজেপির দলীয় কার্যালয় ভাঙচুর, আক্রান্ত পুলিশ

  • 55
  •  
  •  
    55
    Shares

দ্য ওয়াল ব্যুরো: লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই দফায় দফায় সংঘর্ষে তেতে রয়েছে কোচবিহারের দিনহাটা। কোথাও পুড়েছে বিজেপির পার্টি অফিস। কোথাও ভেঙেছে তৃণমূল কর্মীদের ঘর। মারধর- হুমকি-ভীতি প্রদর্শন তো লেগেই আছে। বৃহস্পতিবার রাতে ফের একবার অশান্ত হয়ে উঠল দিনহাটার পেটলা। বিজেপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উত্তেজিত জনতার হাতে আক্রান্ত হলো পুলিশ। ভাঙচুর করা হলো পুলিশের গাড়িও।

স্থানীয় সূত্রে খবর, গরু বোঝাই একটি গাড়ি আটক করার ঘটনাকে ঘিরে অশান্তির সূত্রপাত। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপি সমর্থকরা রাস্তায় সেই গাড়ি আটকে পয়সা তুলছিল। তাতেই বাধা দেয় স্থানীয় কয়েকজন যুবক। শুরু হয় বচসা। সেখান থেকে হাতাহাতি। কিছুক্ষণের মধ্যেই অশান্তি বড় আকার নেয়।

বিজেপির দাবি, কোনও রকম বৈধ কাগজ ছাড়াই গরু বোঝাই গাড়ি নিয়ে যাওয়া হচ্ছিল। সেই কাগজ দেখতে চাওয়াতেই ক্ষেপে ওঠে স্থানীয় তৃণমূলের কর্মী-সমর্থকরা। এলাকাবাসীকে উস্কে আরও লোকজন জড়ো করে তারা। বিজেপির একটি দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। রাতভর দফায় দফায় ঝামেলা চলে বিজেপি ও তৃণমূল কর্মী সংর্থকদের মধ্যে। ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা।

পুলিশ সূত্রে খবর, তৃণমূলের এক পঞ্চায়েতকে অপহরণ করা হয়েছে, এমন খবর ছড়াতেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের গাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা। ঘটনায় এখনও অবধি কাউকে আটক করা হয়নি বলেই জানিয়েছে পুলিশ। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট।

Comments are closed.