মঙ্গলবার, অক্টোবর ১৫

বারাসত জেলা আদালতে রাজীব-মামলার শুনানি শেষ, রায় শিগগির

দ্য ওয়াল ব্যুরো: এক ঘণ্টারও বেশি সময় ধরে চলল শুনানি। এবার অপেক্ষা, কী রায় দেন বিচারক! সারদা কেলেঙ্কারি মামলায় রাজীব কুমারের আগাম জামিনের শুনানি সবে শেষ হয়েছে। সারা রাজ্যের চোখ এখন বারাসত জেলা আদালতের দিকে।

এ দিন দুপুর দু’টোর পর শুরু হয় এই মামলার শুনানি। আজ সকালে রাজীব কুমারের আগাম জামিনের আবেদন নিয়ে বারাসত আদালতের স্পেশাল কোর্টে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। কিন্তু স্পেশাল কোর্টের এই আবেদন শোনার এক্তিয়ার নেই বলে জানিয়ে দেন বিচারক। স্বভাবতই ধাক্কা খান তাঁরা।

পরে জেলা জজ আদালতে গোপাল হালদার, রাজীব ঝা সহ তিন আইনজীবীর উপস্থিতিতে রাজীব কুমারের জামিনের আবেদন দাখিল করা হয়। জেলা জজের আদালতে এই মামলার শুনানি করা যাবে কি না তা নিয়ে ধোঁয়াশা ছিল প্রাথমিক অবস্থায়। কিন্তু পরে মামলা গৃহীত হয়।

সারদা মামলায় শুক্রবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। ওই বিকেলেই রাজীবের ৩৪ নম্বর পার্ক স্ট্রিটের ঠিকানায় গিয়ে নোটিস দিয়ে আসে সিবিআই। বলা হয়, শনিবার সকাল ১০টার মধ্যে সিজিও কমপ্লেক্সে পৌঁছতে। কিন্তু যাননি রাজীব। তদন্ত এজেন্সির অফিসাররা বিকেল পর্যন্ত অপেক্ষা করে ফিরে যান নিজাম প্যালেসে।

Comments are closed.