শুক্রবার, এপ্রিল ২৬

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই চাকদহের প্লাস্টিক কারখানা

দ্য ওয়াল ব্যুরো, নদিয়া: আগুনে পুড়ে ছাই চাকদহের একটি প্লাস্টিক কারখানা। উত্তর পাঁচপোতা এলাকায় ওই কারখানাটিতে আগুন লাগে বুধবার ভোর রাতে। প্রথমে স্থানীয়রাই আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের এখনও কোনও খবর নেই।

কারখানার ছাদ থেকে প্রথম ধোঁয়া বার হতে দেখেন এলাকার বাসিন্দারাই। কিছুক্ষণের মধ্য়েই ছড়িয়ে পড়ে আগুন। স্থানীয়রাই প্রথমে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে কারখানা চত্বরে ছড়িয়ে থাকা প্লাস্টিক ও অন্য়ান্য় দাহ্য় বস্তুর কারণে আগুন ভয়াবহ চেহারা নেয়। লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের বসতি এলাকাতেও। এলাকার এক বাসিন্দার কথায়, “দাউদাউ করে জ্বলছিল আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গেছিল চারপাশ। আমরাই খবর দিই স্থানীয় থানায়। পরে দমকলে খবর দেওয়া হয়।”

দীর্ঘদিন ধরেই এলাকার মধ্য়ে রয়েছে ওই প্লাস্টিক কারখানা। প্লাস্টিক থেকে ক্য়ারি ব্য়াগ ও জলের বোতল তৈরি হয় কারখানায়। স্থানীয়দের অভিযোগ, কারখানা চত্বরে প্রায়ই জমিয়ে রাখা হয় প্লাস্টিকের আবর্জনা। বার বার বলা সত্ত্বেও সেগুলো পরিষ্কার করানো হয় না। কারখানার মালিক মাঝে মধ্য়ে সেখানে আসেন। গতকাল রাতেও কারখানার ভিতর কাজ করছিলেন জনা চার কর্মী। প্রায় সারা রাতই কাজ চলে কারখানায়। এলাকার বাসিন্দাদের দাবি, ছড়িয়ে রাখা প্লাস্টিকের স্তূপ থেকেই আগুন লাগে কারখানায়।

পুলিশ জানিয়েছে, ওই কারখানার মালিকের নাম সুদীপ চৌধুরী। তিনি রানাঘাটের বাসিন্দা। নানা রকম ব্য়বসা রয়েছে সুদীপবাবুর। এই কারখানাটি বৈধ কি না সেটা খতিয়ে দেখছে পুলিশ। আগুন লাগার কারণও তদন্ত করে দেখা হচ্ছে।

 

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.