বৃহস্পতিবার, এপ্রিল ২৫

#Breaking: সুপ্রিম কোর্টের রায় নৈতিক জয়, ধর্ণামঞ্চ থেকে বললেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: সুপ্রিম কোর্টের রায়ে নৈতিক জয় দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্ট বলেছে, কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না। তবে রাজীব কুমারকেও সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করতে হবে।

কেন এর পিছনে নৈতিক জয় দেখছেন মমতা?

তিনি বলেন, “দেশের সর্বোচ্চ আদালতে কেন্দ্রীয় সরকারের অভিযোগ নাকচ হয়ে গিয়েছে। রাজীব কুমারকেও গ্রেফতার করতে বারণ করা হয়েছে। এটা আমার জয় নয়। এ হল গণতন্ত্রের জয়। আমাদের দেশ ও সংবিধানের জয়।”
মমতার বক্তব্য, রাজীব কুমার কখনই বলেননি তিনি সিবিআইয়ের ডাকে সাড়া দেবেন না। তিনি বলেছিলেন, কোথায় সিবিআইয়ের সঙ্গে বসবেন তা আলোচনা করে ঠিক করতে হবে। কিন্তু সিবিআই রাজীব কুমারকে গ্রেফতার করতে চায়। তারা রবিবার গোপনে পুলিশ কমিশনারের বাড়িতে এসেছিল। কোনও নোটিশ দেয়নি। দেশের সর্বোচ্চ আদালত এ দিন নির্দেশ দিয়েছে তাঁকে গ্রেফতার করা যাবে না। আমরা কৃতজ্ঞ। এতে অফিসারদের মনোবল বৃদ্ধি পাবে।

সুপ্রিম কোর্টের রায়ের পরেও মমতা ধর্ণা তুলবেন কি না বলেননি। তাঁর কথায়, অন্যান্য নেতার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব। তিনি জানিয়েছেন, ধর্ণা তোলা নিয়ে তৃণমূলের নেতাদের সঙ্গে তো কথা বলবেনই, সেই সঙ্গে অন্যান্য রাজ্যের যে নেতারা তাঁর প্রতি সমর্থন জানিয়েছিলেন, তাঁদের সঙ্গেও কথা বলবেন। অন্যদিকে রাজীব কুমার শিলং-এ সিবিআইয়ের মুখোমুখি হবেন বলে জানা যাচ্ছে। আগামী ২০ তারিখে ফের ওই মামলার শুনানি হবে। তার আগেই সম্ভবত শিলং-এ গিয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে হবে রাজীব কুমারকে।

সুপ্রিম কোর্টে সিবিআইয়ের বক্তব্য ছিল, তারা শীর্ষ আদালতের নির্দেশেই পশ্চিমবঙ্গে চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে তদন্ত করছে। কিন্তু প্রথম থেকেই তাদের রাজ্য সরকারের অসহযোগিতার মুখে পড়তে হয়েছে। তাও গোয়েন্দারা সতর্কতার সঙ্গে তদন্ত চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু গত রবিবার সিবিআই অফিসাররা যখন কলকাতার পুলিশ কমিশনের বাড়ির সামনে যান, পুলিশ তাঁদের বাধা দেয়। জোর করে স্থানীয় থানায় নিয়ে যায়।

সিবিআইয়ের অভিযোগ, পশ্চিমবঙ্গে সংবিধানের শাসন ভেঙে পড়েছে। সিবিআই সন্দেহ করছে, রাজীব কুমার চিটফান্ড কেলেঙ্কারির নথিপত্র নষ্ট করে ফেলছেন। কিন্তু তবুও তাঁকে জিজ্ঞাসাবাদ করা যাচ্ছে না।
এ দিন পুরুলিয়ায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সভা করার কথা আছে। মমতাকে এ সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, “যোগী আগে উত্তরপ্রদেশ সামলান। সেখানে অনেক লোক খুন হচ্ছেন। এমনকী পুলিশও নিরাপদ নয়।”

আরও পড়ুন: 

#Breaking:আপাতত গ্রেফতার নয়, রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজিরার নির্দেশ সুপ্রিম কোর্টের

#Breaking:আপাতত গ্রেফতার নয়, রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজিরার নির্দেশ সুপ্রিম কোর্টের

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Comments are closed.