শনিবার, মার্চ ২৩

পুরুলিয়ায় আগুনে পুড়ে ছাই অস্থায়ী ছাউনি, ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ চার শিশু-সহ সাত

দ্য ওয়াল ব্যুরো: ঘুমের মধ্যেই আগুনে পুড়ে মৃত্যু হল সাত জনের। এদের মধ্যে চার জন শিশু। শুক্রবার ভোর রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে পুরুলিয়ার পাড়া থানার মহাদেবপুরে।

স্থানীয় সূত্রে খবর, ভিন্ জেলা থেকে সাত জনের ওই পরিবার মহাদেবপুরে এসেছিলেন। ঝুপড়ি ঘর বানিয়ে গত কয়েকদিন ধরে এই এলাকাতেই ছিলেন তাঁরা। এ দিন ভোর রাতে খেজুর পাতা, তালপাতা দিয়ে তৈরি ওই ছাউনি দাউদাউ করে জ্বলতে দেখেন এলাকার বাসিন্দারা। ছুটে এসে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন তাঁরাই। এলাকার এক বাসিন্দার কথায়, ‘‘আমরা যতক্ষণে আগুন নেভাই, পুড়ে মৃত্যু হয় সকলেরই। মনে হয় মাঝ রাতেই আগুন লেগেছিল, ঘুমিয়ে থাকায় কেউ বার হতে পারেনি।’’

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পাড়া থানার পুলিশ। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুরুলিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে পাঁচ জনের দেহ শনাক্ত করা গেছে। তাঁদের নাম, শঙ্কর চৌধুরী(৫০), কালিপদ(২৭),মুকেশ(২৫), সুরজ(৯) ও গঙ্গা(৭)। প্রতি বছরই খেজুর, তাল সংগ্রহ করতে মহাদেবপুরে আসতেন তাঁরা। ঝুপড়ি বানিয়ে থাকতেন। খেজুর রস দিয়ে গুড় বানিয়ে বাজারে বিক্রি করতেন। আগুন লাগার কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ছাউনির ভিতর প্রদীপ বা লম্ফ জাতীয় কিছু জ্বলছিল, আগুন লাগে সেখান থেকেই।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.