মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

১০ সেকেন্ডে ডিমের খোসা ছাড়ানোর মোক্ষম উপায়, ভিডিও দেখে অবাক ইন্টারনেট

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ডিম সেদ্ধ তো হল, কিন্তু খোসা ছাড়ানোটাই সবচেয়ে বড় ঝক্কি। নুন, গোলমরিচ সাজিয়ে বসে চটপট ডিমটা পেটে চালান করবেন, তেমনটা হয় না মোটেও। কারণটা ওই এক খোসা-বিপত্তি। চামচ দিয়ে খুঁচিয়ে, এদিকে ওদিকে ঠোকাঠুকি করে খোসায় হালকা চিড় ধরলে তারপর টেনেটুনে তাকে ছাড়িয়ে তবেই পাতে চালান করা যায়। তাড়াহুড়োতে একটু বেশি খোঁচাখুঁচি করে ফেললেই বিপত্তি। ডিমের সাদা অংশ তো বটেই, খোসা সমেত খুবলে হাতে চলে আসবে কুসুম। কাজেই ডিম ছাড়ানোর সহজ পদ্ধতি নিয়ে যাঁরা ইন্টারনেটে ঘাঁটাঘাঁটি করেন তাঁদের জন্য এই ভাইরাল ভিডিও যে বেশ উপাদেয় হবে সেটা বলাই বাহুল্য।

ব্যাপারটা ঠিক কী? টুইটারে গত দু’দিন ধরে একটা ভিডিও খুব ভাইরাল। সেখানে দেখানো হয়েছে ১০ সেকেন্ডের মধ্যে কীভাবে পরিপাটি করে সেদ্ধ ডিমের খোসা ছাড়ানো যায়। আর সেটা করা যায় সুকৌশলে, ডিমের গায়ে হাত না লাগিয়েই। ভিডিওটি যিনি পোস্ট করেছেন তিনি বলেছেন, সেদ্ধ ডিম প্রথমে একটি গ্লাসের মধ্যে নিয়ে তাতে ঠান্ডা জল ভরতে হবে। এরপর গ্লাস সমেত ডিম খানিক নাড়াচাড়া করে জল ফেলে দিতে হবে। এবার ডিমটা হাল্কা করে ধরে চাপ দিলেই খোসা সড়সড়িয়ে খুলে হাতে চলে আসবে। কোনও খোঁচাখুঁচির দরকার নেই।

দেখুন সেই ভিডিও:

টুইটার থেকে এমন লোভনীয় ভিডিও ভাইরাল হয় হুহু করে। কয়েক লক্ষ ভিউ, ৭৪ হাজারের উপর লাইক, অসংখ্যবার রিটুইট। টুইটারাইটরা কেউ বলেন, ‘বাহ! অসাধারণ,’ আবার কেউ লেখেন, ‘একটা সহজ সমাধান মিলল!’

কিন্তু না, ব্যাপারটা এখানেই থেমে থাকেনি। ভিডিও দেখে এই ‘সহজ পদ্ধতি ‘ হাতেকলমে করতে গিয়ে বিপত্তি বাঁধিয়েছেন অনেকেই। ভিডিও যেমনটা দেখানো হয়েছে, ঠিক তেমনটাই করতে গিয়ে কখনও গ্লাস থেকে হোঁচট খেয়ে কুসুম গিয়ে পড়েছে বেসিনে, আবার কখনও ডিমের ভেতরের কুসুম ছিটকে বাইরে চলে এসেছে। ডিম নিয়ে কারিগরি করতে গিয়ে নাকানিচোবানি খেতে হয়েছে অনেককেই।

দেখুন কীভাবে বিপত্তি বাঁধিয়েছেন অনেকে–

ডিম ছাড়াতে গিয়ে কুপোকাৎ হয়ে রাগে সেই ভিডিও পোস্ট করে অনেকেই লিখেছেন, “একদম বেকার পদ্ধতি। ইন্টারনেটেই ভাল লাগে, রান্নাঘরে মোটেও নয়।”

Share.

Comments are closed.