বুধবার, নভেম্বর ১৩

পেট থেকে বের হল টুথব্রাশ, চোখ কপালে চিকিৎসকদের

দ্য ওয়াল ব্যুরো: ২০ বছর ধরে পেটে বয়ে বেড়াচ্ছিলেন একটা আস্ত টুথব্রাশ। এবার অপারেশন করে সেটাই বের করা হল। এমন ঘটনায় চমকে গিয়েছেন চিকিৎসকরাও।

দক্ষিণ চিনের এক হাসপাতালে সম্প্রতি এক রোগীর পেট কেটে একটি ১৪ সেন্টিমিটারের টুথব্রাশ বের করা হয়েছে। জানা গিয়েছে, ২০ বছর আগে সেটি খেয়ে ফেলেছিলেন ওই রোগী। পরে আর মনেও ছিল না। ভেবেছিলেন বুঝি হজম হয়ে গিয়েছে। কিন্তু সম্প্রতি সেই টুথব্রাশ কষ্ট দিতে শুরু করে। আর তার পরেই অপরেশন।

চিনের গুয়ানডং প্রদেশের সেনঝেন শহরের ওই হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এর আগে রোগীর পেট থেকে নখ, কয়েন এমনকি লাইটার মিলেছে। কিন্তু ১৪ সেন্টিমিটারের আস্ত একটা টুথব্রাশ আগে শোনা যায়নি। জানা গিয়েছে, ৫১ বছরের ওই রোগী পেটে ব্যাথায় ভুগতে থাকেন বেশ কয়েক বছর ধরেই। কিন্তু রোগ ধরা যাচ্ছিল না। গত জুন মাসে পেটের সিটি স্ক্যান করলে চিকিৎসকরা দেখেন আশ্চর্যজনক কিছু একটা রয়েছে। এর পরেই অপরেশন করে টুথব্রাশ উদ্ধার হয়।

সিটি স্ক্যানের পরেই অবশ্য ওই রোগী বলেন যে, বছর ২০ আগে চিকিৎসকরা তাঁর এইডস রোগ হয়েছে বলে জানানোর পরে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। টুথব্রাশ গিলে আত্মঘাতী হতে গিয়ে ব্যর্থ হন। কিন্তু এর পরে ওই টুথব্রাশ কোনও সমস্যাই করেনি। ভালোই ছিলেন। হঠাৎই পেটে যন্ত্রণা শুরু হয়।

মাঝের সময়টায় ওই রোগী বিয়ে করেছেন। সংসার করেছন। দুই সন্তানের জন্মও দিয়েছেন।

তবে এখন অপরেশন হলেও ২০১৪ সাল থেকেই টুথব্রাশটি কষ্ট দিতে শুরু করে। তখন থেকেই পেটে ব্যাথা বাড়তে থাকে। কিন্তু রোগ ধরা যাচ্ছিল না। অবশেষে উদ্ধার হল।

Comments are closed.