শুক্রবার, অক্টোবর ১৮

গাড়ি থেকে চুরি গেছে ব্যাগ, মালিক চিন্তিত চোরের জন্য, কী ছিল ব্যাগে!

দ্য ওয়াল ব্যুরো: আমেরিকার ক্যালিফোর্নিয়া শহরের ‘সান জোস’ এলাকা। কয়েকদিন আগে, সেখানে গাড়ি পার্ক করেছিলেন সরীসৃপ পালক ব্রায়ান গুন্ডি। একটি আলোচনা সভায় যোগ দেওয়ার কথা ছিল তাঁর। গাড়ি থামিয়ে কফি খেতে গিয়েছিলেন। ফিরে এসে দেখেন গাড়ি থেকে একটি ডাফেল ব্যাগ চুরি করে পালিয়ে গেছে চোর।

এ রকম ঘটনা আকছারই ঘটে। কিন্তু এই ঘটনাটা ঠিক ততটা সাধারণ না। তাই চোরের জন্য মারাত্মক চিন্তিত হয়ে পড়েছিলেন ব্যাগের মালিক। না, ব্যাগের জন্য না, চোরের যাতে কোনও ক্ষতি না হয়ে যায়।

আসলে ডাফেল ব্যাগে ছিল পিপার, বব, হুইটি ও  সর্টি নামে চারটি অতিকায় অজগর সাপ ও একটি লিজার্ড। এর মধ্যে সর্টি হল বিরল শ্রেণীর বার্মিজ অ্যালবিনো অজগর। আলোচনা সভার কাজেই পোষা অজগরগুলো নিয়ে যাচ্ছিলেন তিনি। সাপগুলির মোট মূল্য প্রায় পাঁচ হাজার ডলার।

টিভির মাধ্যমে চোরের কাছে আবেদন রাখছেন ব্রায়ান

ব্যাগটি হারিয়ে ব্রায়ান চিন্তায় পড়েন চোরটির পরিণতির কথা ভেবে। কারণ অজগরদের কীভাবে সামলাতে হয় তা চোর জানে না। আনাড়ি হাতে ব্যাগটি খুললে আতঙ্কিত অজগরেরা যে কী ঘটাবে তা কল্পনা করে তিনি সঙ্গে সঙ্গে যোগাযোগ করেন পুলিশ দপ্তরে।

এছাড়াও তিনি সোশ্যাল মিডিয়ায়েও আবেদন করেন, ব্যাগ খোলার পর চোর যেন ওই অজগরগুলিকে আঘাত না করেন। সাপেদের আঘাত না করলে তারা কিছুই করবে না। চোরকে ব্যাগটি ফেরত দেওয়ার আবেদন জানিয়ে ব্রায়ান গুন্ডি বলেছেন, ব্যাগটি যেন তাঁকে ফেরত দিয়ে দেওয়া হয়। কারণ ওই প্রাণীগুলিকে তিনি সন্তান ভেবেই লালন পালন করে

পুলিশে রিপোর্ট করার পাশাপাশি ইউটিউবেও ব্যাগ ফেরত চেয়ে আবেদন করে ভিডিও পোস্ট করেছেন ব্রায়ান। এখন এটাই দেখার যে চোর আজগরগুলিকে ফেরত দেয় কিনা এবং সে নিজে আস্ত আছে কিনা।

Comments are closed.