কেকেআর রহস্য স্পিনার বরুণের মায়ের নাম ‘হেমা মালিনী’!

১৪,১২৫

Get real time updates directly on you device, subscribe now.

 

দ্য ওয়াল ব্যুরো : আইপিএলে তাঁর শুরুটাই হয়েছিল চমক দিয়ে। গত মরসুমে কিংস ইলেভেন পাঞ্জাব তাঁকে কিনেছিল সাড়ে আট কোটিতে। পারফরম্যান্স যে দারুণ ছিল, সেটি বলা যাবে না। কিন্তু চলতি মরসুমে কেকেআর যখন ফের তাঁকে চার কোটিতে নিল, সেইসময় ভাবা গিয়েছিল এই রহস্য বোলারকে নিয়ে আশায় বুক বাঁধছে নাইটরা।
চলতি আইপিএলে ঝলক দেখাচ্ছিলেন স্পিনার বরুণ চক্রবর্তী। অবশেষে দিল্লি ক্যাপিটালস ম্যাচে তিনি যেভাবে পাঁচ উইকেট নিয়ে ম্যাচের রং-ই বদল করে দিয়েছেন, তাতে তিনিই কেকেআরের তরুপের তাস। নারিনের বোলিং অ্যাকশন ঘিরে বিতর্ক হওয়ার পরে তিনি ছন্দে নেই। সেই অবস্থায় এই রিস্ট স্পিনারের বোলিংয়ে বিপক্ষ ধরাশায়ী হয়ে যাচ্ছে।
সেই বরুণ একটা সময় হতে চেয়েছিলেন ইঞ্জিনিয়ার। তাঁর ইচ্ছে ছিল তিনি শহরের নানা ব্রিজের নকশা করবেন। সেই নকশা তিনি এখনও করছেন, তবে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার তাঁর বোলিং জাদুতে। যিনি শনিবার ম্যাচ সেরা হয়ে জানিয়েছেন, ‘‘দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ারের উইকেট পেয়ে তিনি বেশি খুশি হয়েছেন। বরুণের বক্তব্য, আমি চেয়েছিলাম ম্যাচে উইকেট পেতে, কারণ গত ম্যাচগুলিতে ভাল বোলিং করলেও উইকেট পাইনি, আর এবার তো পাঁচটি উইকেট পেয়ে গিয়েছে, আমি সেটি ভাবতেও পারিনি।’’
এর মধ্যেই প্রশ্ন কর্তার সওয়াল-জবাব পর্বে বরুণ একবার মুখ ফসকে বলে ফেলেন, ‘‘আমি আমার এই সাফল্যের জন্য আমার মা হেমা মালিনী (আসলে মালিনী চক্রবর্তী মায়ের নাম), বাবা বিনোদ চক্রবর্তী, আমার বাগদত্তা নেহার কথা বিশেষভাবে বলতে চাই।’’ তারপরই তিনি ভুল সংশোধন করে নেন।
এমনকি সাফল্যের জন্য নাইটদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক ও দলের সহকারী কোচ অভিষেক নায়ারের কথাও বলেছেন এই রহস্য স্পিনার। যিনি গত দুইবছর আগে তামিলনাড়ু ক্রিকেট লিগে ভাল খেলে উদয় হন ভারতীয় ক্রিকেটে। তারপর তামিলনাড়ুর হয়ে বিজয় হাজারে ট্রফিতেও খেলেছিলেন। ২০১৫ সালেও এই ক্রিকেটারটি পেশাগতভাবে ক্রিকেটে আসবেন জানতেনই না। তিনি সেইসময় পড়াশুনো করছেন, বরং ২০১৮ সালে তিনি স্পিন বোলিং করবেন, সেই ভেবে ক্রিকেট খেলতে নামেন!
শুধু তাই নয়, তিনি যে পাকাপাকিভাবে ক্রিকেটেই নাম লেখাবেন, সেটি নিয়েও পরিবারের সদস্যরা সন্দিহান ছিলেন। বরুণের উত্থানের পিছনে আর অশ্বিনেরও অবদান রয়েছে। যদিও তারপর থেকে উত্থান হয়েছে ক্রমশ, দিল্লি ম্যাচে ২০ রানে পাঁচ উইকেট নিয়ে তিনিই বিপক্ষের যাবতীয় আক্রমণ ভোঁতা করে দিয়েছেন।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More