শুক্রবার, সেপ্টেম্বর ২০

হিন্দু হোন বা মুসলিম, মহিলাদের স্তন নিয়ে সমস্যা নেই, ডেলিভারি বয় মুসলিম হলেই আপত্তি? জোম্যাটো বিতর্কে তীক্ষ্ণ আক্রমণ স্বস্তিকার 

দ্য ওয়াল ব্যুরো: জোম্যাটো বিতর্কে গত কয়েকদিন ধরেই উত্তাল নেট দুনিয়া। জনৈক অমিত শুক্লা মুসলিম ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে চাননি। প্রতিবাদে গর্জে উঠেছিল গোটা দেশ। সেই অমিত শুক্লাকেই এ বার একহাত নিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। চাঁচাছোলা ভাষায় প্রতিবাদ করা স্বস্তিকার সহজাত। তবে এ বার অভিনেত্রীর আক্রমণের ভাষা একটু বেশিই তীক্ষ্ণ। সঙ্গে রয়েছে যথেষ্ট প্রমাণও।

২০১৩ সালে সোশ্যাল মিডিয়ায় কদর্য ভাষায় সাহিত্যিক তসলিমা নাসরিন এবং অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে আক্রমণ করেছিলেন এই অমিত শুক্লা। তসলিমাকে নিশানা করে অমিত লিখেছিলেন, লেখিকার স্তনের আকার খুব সুন্দর। এবং তিনি মনে করছেন এই কমপ্লিমেন্ট তসলিমার ভালোই লাগবে। একই ধরনের অশালীন মন্তব্য করেছিলেন প্রিয়াঙ্কার বিরুদ্ধে। সেই প্রসঙ্গেই অভিনেত্রীর ফিগারের বর্ণনা দিয়েছিলেন অত্যন্ত কুরুচির সঙ্গে।

ছ’ বছর আগের ওই পোস্টকেই এ বার হাতিয়ার করেছেন স্বস্তিকা। অমিত শুক্লার পোস্টের স্ক্রিনশট নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করেছেন অভিনেত্রী। আক্রমণ শানিয়ে লিখেছেন, “অমিত শুক্লা মহিলাদের স্তন সম্পর্কে অবসেসড। হিন্দু মহিলা হোন বা মুসলিম, কারও স্তন নিয়ে ওনার সমস্যা নেই। তবে যখন খাবারের প্যাকেট আসে, তখন ওনার হিন্দু ডেলিভারি বয়েরই প্রয়োজন হয়। এ ধরনের হিংস্র শিকারিদের আমরা সবরকম পরিষেবা থেকে ব্যান করতে পারি না? এদেরকে সমাজ থেকেও ব্যান করে দেওয়া উচিত।”

গত মঙ্গলবার, ৩১ জুলাই রাতে জোম্যাটোতে খাবার অর্ডার করেছিলেন মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা অমিত শুক্লা। তবে ডেলিভারি বয় মুসলিম হওয়ায় অর্ডার বাতিল করেন তিনি। এরপরেই শুরু হয় বিতর্ক। জোম্যাটোকে ডেলিভারি বয় পাল্টে দেওয়ার কথাও নাকি বলেন অমিত। পাশাপাশি গোটা ঘটনা টুইটও করেন তিনি। এরপরেই শুরু হয় টুইট যুদ্ধ। জোম্যাটোর তরফে টুইট করে জানানো হয়, ‘খাবারের কোনও ধর্ম হয় না। খাবারই ধর্ম’। এরপর অমিতের বিরুদ্ধে নিন্দার ঝড় বইতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। পুলিশের তরফেও তাঁকে নোটিস পাঠানো হয়েছে। বলা হয়েছে এ ধরনের সাম্প্রদায়িক মন্তব্য করা বন্ধ না করলে ঠাঁই হবে শ্রীঘরে।

এ বার এই অমিত শুক্লাকেই একহাত নিলেন টলিউডের অন্যতম ঠোঁটকাটা অভিনেত্রী স্বস্তিকা।

Comments are closed.