শুক্রবার, আগস্ট ২৩

ঝাড়খণ্ডের দিকে এগোচ্ছে নিম্নচাপ, আগামী ২৪ ঘণ্টা হাল্কা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: আগামী ২৪ ঘণ্টা হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। বৃষ্টি হবে কলকাতাতেও। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আগামী এক থেকে দু’ ঘণ্টার মধ্যেই বৃষ্টি শুরু হবে রাজ্যের বিভিন্ন অংশে। বঙ্গোপসাগরে নিম্নচাপ আরও শক্তিশালী হওয়ায় আগামী ২৪ ঘণ্টায় বাড়বে বৃষ্টির দাপট। দুই চব্বিশ পরগণা এবং পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও নদিয়া, হুগলি এবং হাওড়াতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

সোমবারই হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছিল যে আগামী কয়েকদিন বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। প্রভাব পড়বে উপকূলেও। পূর্বাভাস অনুযায়ী সোমবার মধ্যরাত থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত শুরু হয়েছিল বিভিন্ন জেলায়। মঙ্গলবার সকালেও বৃষ্টি হয়েছে বেশ কিছু অংশে। বাদ যায়নি কলকাতাও। এ দিন সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। তাপমাত্রাও কমেছে কিছুটা। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকায়, হাজার বৃষ্টি সত্ত্বেও ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই মিলছে না।

তবে বঙ্গোপসাগরের নিম্নচাপের অভিমুখ উত্তর-পশ্চিম ঝাড়খণ্ডের দিকে। তাই ২৪ ঘণ্টা পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমতে পারে বলে অনুমান আবহবিদদের। মঙ্গলবার কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে সর্বোচ্চ তাপমাত্রার তুলনায় রিয়েল ফিল বেশ কয়েক ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৯৭ শতাংশ।

Comments are closed.