সোমবার, সেপ্টেম্বর ২৩

আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, প্রভাব উপকূলেও, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ হাওয়া অফিসের

দ্য ওয়াল ব্যুরো: আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। প্রভাব পড়বে উপকূলেও। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আইএমডি-র ডেপুটি ডিরেক্টর সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দক্ষিণবঙ্গ লাগোয়া বাংলাদেশে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে রূপান্তরিত হতে পারে। পাশাপাশি মৌসুমী অক্ষরেখা কৃষ্ণনগর হতে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সব মিলিয়েই ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। ১৭ অগস্ট বেশি প্রভাব পড়বে উপকূলের জেলাগুলোতে। সেখানে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় ভারী বৃষ্টি হবে। ১৮ অগস্ট দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় বাড়বে বৃষ্টির পরিমাণ। সেখানে অতি ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় ভারী বৃষ্টিপাত হবে। ১৭ তারিখ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

১৭ এবং ১৮, দুদিনই বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ১৯ তারিখ থেকে পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৩১ শতাংশ। আর কলকাতায় ২৮ শতাংশ। উত্তরবঙ্গে বৃষ্টির কোনও ঘাটতি নেই।

Comments are closed.