বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

কালীপুজোয় নেই বৃষ্টির সম্ভাবনা, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ

দ্য ওয়াল ব্যুরো: ২৪ ঘণ্টার মধ্যেই উন্নতি হবে আবহাওয়ার। নাগাড়ে বৃষ্টির থেকে মিলবে রেহাই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার থেকে পরিষ্কার হবে আকাশ। রবিবার কালীপুজোর দিন বৃষ্টির সম্ভাবনা নেই পূর্বাভাস হাওয়া অফিসের।

বুধবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বৃহস্পতিবার কিছুটা বেড়েছিল বৃষ্টির পরিমাণ। প্রায় সারাদিনই নাগাড়ে ঝিরঝির করে বৃষ্টি চলছে গতকাল। শুক্রবার সকালের দিকে বৃষ্টির পরিমাণ বেশি থাকলেও বেলার দিকে বৃষ্টি কিছুটা কমে। তবে এখনও মেঘলা রয়েছে আকাশ। আবহবিদদের মতে আজও আরও দু-একপশলা ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গের জেলাতেই। বিক্ষিপ্ত বৃষ্টির প্রভাব বেশি পড়বে দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। ছাড় পাবে না উপকূলের জেলাগুলিও।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলে অবস্থান করছে সুস্পষ্ট নিম্নচাপ। সঙ্গে দোসর ঘূর্ণাবর্ত। এই দুইয়ের জেরেই গত ৪৮ ঘণ্টায় প্রায় টানা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। প্রচুর পরিমাণ জলীয় বাষ্প এখনও রয়েছে দক্ষিণবঙ্গে। ফলে, শুক্রবারও দুই মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগণায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের মালদহ জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে কালীপুজোয় দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার থাকবে বলেই পূর্বাভাস আবহাওয়া দফতরের। নেই বৃষ্টির সতর্কতাও।

Comments are closed.