মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

সৈকতে পড়ে মৃত ডলফিন, তাকে নিয়েই পর্যটকদের সেলফির হিড়িক দিঘায়

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: দু দিন ধরে নিম্নচাপের কারণে আকাশের মুখ ভার। বৃষ্টির সঙ্গে উত্তাল সমুদ্র। তাই বেড়াতে গিয়েও মন খারাপ বেশিরভাগ পর্যটকের। কিন্তু শুক্রবারের সকালে রোদ উঁকি মেরেছে দিঘার সৈকতে। তাই সকাল হতেই বেরিয়ে পড়েছেন পর্যটকরা। কিন্তু সৈকতে এসেই চমক তাঁদের জন্য। পড়ে রয়েছে এক ইয়া বড়ো ডলফিন। তবে সেটি মৃত।

কিন্তু ওই মৃত ডলফিনকে নিয়েই আনন্দে মাতলেন পর্যটকেরা। সেলফি তোলার ধুম পড়ে গেল। খবর ছড়াতেই সৈকতের অন্যান্য জায়গা থেকে সেখানে ভিড় করলেন পর্যটকেরা। খবর যায় দিঘা থানাতেও। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন দিঘা থানার ওসি বাসুকি বন্দ্যোপাধ্যায়। তিনি গিয়ে সেখানে জমা ভিড় হালকা করেন। খবর পাঠানো হয় বনদফতরেও।

বনদফতরের আধিকারিকরা এসে ভালো করে পরীক্ষা করে দেখেন ডলফিনটিকে। ডলফিনটি লম্বায় প্রায় ৭ ফুট লম্বা। ওজন ১০০ কেজিরও বেশি। বনদফতরের এক আধিকারিকের কথায়, সাধারণত দিঘার সমুদ্রে ছোট ডলফিনের দেখা মেলে। এত বড় ডলফিন দেখা যায় না। হতে পারে আবহাওয়া খারাপ থাকায় উত্তাল ঢেউয়ের ফলেই এই দিকে চলে এসেছিল ডলফিনটি।

দিঘার উপকূলে যে বড় বড় বোল্ডার আছে, তাতে ধাক্কা লেগে ডলফিনটির মৃত্যু হয়ে থাকতে পারে বলে তাঁদের প্রাথমিক অনুমান। ডলফিনটিকে নিয়ে যাওয়া হয়েছে বনদফতরের পরীক্ষা কেন্দ্রে। পরীক্ষা করলে তবেই সব ঠিকমতো জানা যাবে।

 

Share.

Comments are closed.