সোমবার, ডিসেম্বর ৯
TheWall
TheWall

টিএমসিপি-এবিভিপি সংঘর্ষে উত্তপ্ত তারকেশ্বর ডিগ্রি কলেজ

দ্য ওয়াল ব্যুরো, হুগলি: প্রথম বর্ষের ক্লাস শুরু হওয়ার পর থেকে হুগলিতে ছাত্র সংঘর্ষ যেন থামছেই না। এ বার টিএমসিপি-এবিভিপি সংঘর্ষে উত্তেজনা ছড়াল তারকেশ্বর ডিগ্রি কলেজে। দু’পক্ষের মারামারিতে কুন্তল হাম্বির নামের এক এবিভিপি সমর্থক আহত হয়েছে বলে খবর। তাঁকে ভর্তি করা হয়েছে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে। আহত ছাত্র এই কলেজেরই দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গিয়েছে।

এবিভিপি-র অভিযোগ, বৃহস্পতিবার তাঁদের কর্মীরা কলেজ গেটে পতাকা লাগাতে গেলে বাধা দেয় টিএমসিপি। শুরু হয় বচসা। তারপর তা মারামারিতে গড়ায়। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপক্ষের মারামারি রাস্তায় নেমে আসে। তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলে। শাসক দলের ছাত্র সংগঠনের দাবি, বাইরে থেকে ছেলে এনে এবিভিপি-ই গণ্ডগোল পাকানোর চেষ্টা করে।

এর আগে ধনেখালির শরৎ শতবার্ষিকী কলেজে তৃণমূল-এবিভিপি সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। ময়দানে নামতে হয়েছিল রাজ্যের মন্ত্রী তথা ধনেখালির বিধায়ক অসীমা পাত্রকে। তারপর আরামবাগ নেতাজি মহাবিদ্যালয়েও ছাত্র সংঘর্ষের ঘটনা ঘটেছে। তারপর আজ আবার তারকেশ্বর ডিগ্রি কলেজ।

পর্যবেক্ষকদের মতে, তারকেশ্বর, আরামবাগ, গোঘাটের কলেজগুলিতে শাসক দলের ছাত্র সংগঠনের দাপট নতুন নয়। যে যখন মসনদে বসে, তাদের ছাত্র সংগঠনই রাজ করে এই এলাকায়। বিরোধীরা সেখানে নিষিদ্ধ। বাম জমানাতেও এই তারকেশ্বর ডিগ্রি কলেজে বিরোধীরা কখনও দাঁত ফোটাতে পারেনি। সেই ট্র্যাডিশন চলছেই।

Comments are closed.