বুধবার, অক্টোবর ১৬

ভারী বৃষ্টি আসছে সন্ধের আগেই, প্রভাব উপকূলেও, জানালো আবহাওয়া দফতর

দ্য ওয়াল ব্যুরো: সোমবার বিকেল থেকেই বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আরও শক্তিশালী হয়েছে নিম্নচাপ। তার জেরেই আগামী কয়েকদিন চলবে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ভাসতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। প্রভাব পড়তে পারে উপকূলেও। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা, মন্দারমনি এলাকায় পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

বিশেষ করে দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা যেমন বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর—-এইসব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও দুই চব্বিশ পরগণা সহ কলকাতাতেও বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে কলকাতায়, জানিয়েছেন আবহবিদরা। তাই আগামী কয়েকদিন বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থেকে রেহাই নেই শহরবাসীর। আকাশ থাকবে মেঘলা, অথচ সম্ভাবনা বিক্ষিপ্ত বৃষ্টির।

এ দিন সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। দু-এক পশলা বৃষ্টিও হয়েছে কলকাতা সহ বিভিন্ন জেলায়। তবে বিকেলের পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই পূর্বাভা আবহাওয়া দফতরের। পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের আট জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩১ ডিগ্রি, সর্বনিম্ন ২৬ ডিগ্রি। তবে বিকেলের পর বৃষ্টি হলে রাতে দিকে পারদ এক ধাক্কায় দু-তিন ডিগ্রি কমতে পারে বলে মত আবহবিদদের। এ দিন আর্দ্রতার পরিমাণ ছিল ৮৭ শতাংশ। তাই সে ভাবে বৃষ্টি না হওয়ায় ভ্যাপসা গরমের অস্বস্তিতে নাজেহাল হয়েছেন শহরবাসী।

Comments are closed.