শনিবার, সেপ্টেম্বর ২১

বেলা গড়াতেই বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়, সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট

  • 77
  •  
  •  
    77
    Shares

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। দুপুর গড়াতেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তালিকায় রয়েছে কলকাতাও। সন্ধের আগেই আঁধার নেমেছে শহরে। বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই চব্বিশ পরগণায়। পশ্চিমের জেলাগুলোতেও হবে বৃষ্টি। এ ছাড়াও পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদের চলবে বৃষ্টি। সঙ্গে থাকবে হাওয়ার দাপট। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও।

আরও পড়ুন- #Breaking: ভিক্টোরিয়ার সামনে বাজ পড়ে মৃত ১, আহত অন্তত ১৫

আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতার পরিমাণ প্রায় ৭৮ শতাংশ। বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্তের জেরেই এই বৃষ্টি বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। প্রভাব পড়বে উপকূলেও। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা, মন্দারমনি এলাকায় পর্যটকদের সমুদ্রে নামতে বারণ করা হয়েছে।

শুক্রবার বিকেলেই বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। ঘণ্টা খানেকের বৃষ্টিতেই জল জমেছে কলকাতার বিভিন্ন অংশে। আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টি হতে পারে কলকাতাতেও। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ভারী বৃষ্টির অ্যালার্ট জারি করছে আবহাওয়া দফতর।

Comments are closed.