সোমেন-পুত্রকে হারিয়ে প্রদেশ যুব কংগ্রেসের মাথায় অধীর-ঘনিষ্ঠ  

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: কানাঘুষো চলছিল অনেক দিনই। গত ২১ সেপ্টেম্বর দিল্লি থেকে হাইকম্যান্ড জানিয়ে দেয় বাংলা কংগ্রেসে বহরমপুর জমানা শেষ। ফের বিধানভবনে শুরু উত্তর কলকাতা যুগ। অধীররঞ্জন চৌধুরীকে সরিয়ে রাহুল গান্ধী প্রদেশ সভাপতির দায়িত্ব দেন সোমেন মিত্রকে। তারপর থেকে বিধানভবনে যাওয়া প্রায় ছেড়েই দিয়েছেন বহরমপুরের সাংসদ। যখন অনেকেই বলতে শুরু করেছেন, বাংলা কংগ্রেসে অধীর ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে যাচ্ছেন, তখনই ঘুরে গেল খেলা। যুব কংগ্রেসের সভাপতি নির্বাচনে সোমেন-পুত্র রোহন মিত্র হেরে গেলেন অধীর-ঘনিষ্ঠ শাদাব খানের কাছে।

    বুধবার ছিল প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নির্বাচন। মালদহের মালতীপুরের বিধায়ক আলবিরুনি জুলকারনায়েনের বয়স বেশি হওয়ার কারণে তাঁকে সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত আগেই হয়ে গিয়েছিল। সেই সভাপতি নির্বাচনে প্রার্থী হয়েছিলেন দু’জন। সোমেন মিত্রর ছেলে রোহন এবং কলকাতারই আর এক নেতা শাদাব। ভোটের ফলাফল যা, তাতে সোমেন শিবিরের লজ্জা পাওয়ারই কথা। শাদাবের কাছে প্রায় দু’হাজার ভোটে পরাজিত হয়েছেন রোহন। শাদাব পেয়েছেন ৯ হাজার ১৯৫টি ভোট। সোমেন-পুত্র রোহন পেয়েছেন ৭ হাজার ২৬৯টি ভোট।

    সোমেন শিবিরের কোনও নেতা প্রকাশ্যে মুখ না খুললেও, আড়ালে আবডালে বলছেন, নিজেদের লোকেরাই ভোট দেননি রোহনকে। অন্যদিকে শাদাব সভাপতি নির্বাচিত হওয়ার পর জানিয়েছেন, “আমি সবাইকে নিয়ে কাজ করতে চাই।” কংগ্রেস সূত্রে খবর, এখন সোমেন সভাপতি হলেও, যুব কংগ্রেসের সদস্যপদ দেওয়া এবং পুণর্নবীকরণ, এ সবই হয়েছিল অধীর জমানায়।

    অধীরকে সরিয়ে সোমেনকে সভাপতি করার পর অনেকেই বলেছিলেন, কংগ্রেস হাইকম্যান্ড হয়তো উনিশের ভোটের কথা মাথায় রেখে তৃণমূলকে বার্তা দিতে চাইল। কারণ, অধীর তৃণমূল বিরোধিতায় যতটা কট্টরপন্থী, সোমেন সেই তুলনায় নরম। মাঝে তৃণমূলের সাংসদও হয়েছিলেন ‘ছোড়দা।’ পরে মমতার সঙ্গে বনিবনা না হওয়ার কারণে ফের বিধানভবনে ফেরেন তিনি। আর তারপর থেকেই বেশিরভাগ সময় দিল্লিতেই কাটাচ্ছেন অধীর। তাই দুজনের কেউ না থাকলেও যুব সভাপতি নির্বাচনে আসলে এই প্রাক্তন ও বর্তমান প্রদেশ সভাপতির লড়াই-ই দেখেছিল রাজনৈতিকমহল। সেই লড়াইয়ে শেষ হাসি হাসলেন অধীরই।

    The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More