শুক্রবার, মে ২৪

নির্বাচন কমিশনের নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট করলেন রাজীব কুমার

দ্য ওয়াল ব্যুরো: নির্বাচন কমিশনের নির্দেশ মেনে নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দফতরে অবশেষে রিপোর্ট করলেন আইপিএস অফিসার রাজীব কুমার।

ভোটের আগেই রাজীব কুমারকে কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে সিআইডি-তে নিয়ে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বুধবার রাতে নির্বাচন কমিশন নির্দেশ দেয়, রাজীব কুমারকে বৃহস্পতিবার সকাল ১০ টার মধ্যে দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট করতে হবে।

ফলে সকাল থেকে এ দিন সাংবাদিকদের নজর ছিল নর্থ ব্লকের উপর। জানা গিয়েছে, কলকাতা থেকে সকাল ৯ টা ২০ মিনিটের বিমানে দিল্লি রওনা দেন রাজীব। স্বাভাবিক ভাবে তিনি ১০ টার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট করেননি। তার পর তাঁকে দুপুরে নয়াদিল্লিতে বঙ্গভবনে দেখা যায়। জানা যায়, যে দুপুর ১ টার পর বঙ্গভবন থেকে বেরিয়ে নর্থ ব্লকে যান রাজীব।
কমিশনের পদক্ষেপ সম্পর্কে রাজীব কুমার সংবাদমাধ্যমকে কোনও প্রতিক্রিয়া দেননি। তবে কমিশনের এই সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিদির বক্তব্য, রাজীব কুমার ভোটের সময় বেআইনি ভাবে টাকা পাচার আটকে দিচ্ছিলেন। তাই বিজেপি-র অসুবিধা হচ্ছিল।

তবে কার্যকারণ যাই থাকুক, ভোটের সময় কোনও আইপিএস অফিসারকে বাংলা থেকে তুলে নেওয়ার ঘটনা সাম্প্রতিক কালে এই প্রথম। অতীতে ২০১৬ সালের ভোটের রাজীব কুমারকে কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন।

Shares

Comments are closed.