বুধবার, অক্টোবর ১৬

সিবিআইয়ের আইনি প্যাঁচ, রাজীব কাণ্ডে ক্যাভিয়েট দাখিল সুপ্রিম কোর্টে

দ্য ওয়াল ব্যুরো: চিটফান্ড মামলায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে বাগে আনতে আইনি বাঁধুনিকে আরও পোক্ত করল সিবিআই। সোমবার আদালতের কাজ শেষ হওয়ার কিছুক্ষণ আগে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি।

বারাসত আদালতে ইতিমধ্যেই জামিনের আবেদন করে পিটিশন দাখিল করেছেন রাজীব কুমার। মঙ্গলবার সেই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সিবিআই চলে গেল সুপ্রিম কোর্টে। যাতে রাজীব যদি শীর্ষ আদালতে যান তখন যেন সিবিআই-কে ডাকা হয়। একতরফা শুনানি যাতে না হয়, তার জন্যই ক্যাভিয়েট দাখিল করে রাখল কেন্দ্রীয় এজেন্সি।

গত শুক্রবার রাজীবের উপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। ওই বিকেলেই রাজীবের ৩৪ নম্বর পার্ক স্ট্রিটের ঠিকানায় গিয়ে নোটিস দিয়ে আসে সিবিআই। বলা হয়, শনিবার সকাল ১০টার মধ্যে সিজিও কমপ্লেক্সে পৌঁছতে। যাননি রাজীব। তদন্ত এজেন্সির অফিসাররা বিকেল পর্যন্ত অপেক্ষা করে চলে যান নিজাম প্যালেসে। প্রথমে নিজেদের মধ্যে বৈঠক করেন। তারপর সেখান থেকে চলে যান আইনজীবী ওয়াই জেড দস্তুরের বালিগঞ্জের বাড়িতে। সেই দলে ছিলেন সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবও। তারপর থেকেই আইনি রাস্তায় মেপে পা ফেলতে চাইছে সিবিআই।

রবিবার ছুটির দিন হওয়া সত্ত্বেও সিবিআই আধিকারিকরা নবান্নে যান। নবান্নের নিরাপত্তার কর্মীরা চিঠি নেননি। সোমবার আবার যান। এ দিনও হাজিরা এড়িয়ে গিয়েছেন রাজীব কুমার। রাজীব যত জেরা এড়াচ্ছেন, সিবিআই তত যেন আইনি তৎপরতা বাড়াচ্ছে।

Comments are closed.